Home | দেশ-বিদেশের সংবাদ | লকডাউন নির্দেশনা অমান্য করায় পদ হারালেন নিউজিল্যান্ডের স্বাস্থ্যমন্ত্রী

লকডাউন নির্দেশনা অমান্য করায় পদ হারালেন নিউজিল্যান্ডের স্বাস্থ্যমন্ত্রী

আন্তর্জাতিক ডেক্স : করোনাভাইরাস মহামারি প্রতিরোধে চলমান লকডাউন নির্দেশনা অমান্য করায় পদ হারালেন নিউজিল্যান্ডের স্বাস্থ্যমন্ত্রী ডেভিড ক্লার্ক। তবে একেবারে বরখাস্ত নয়, পরিস্থিতি বিবেচনায় তার পদাবনতি করিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী জাসিন্ডা আরডার্ন।

ক্লার্ক স্বীকার করেছেন, নির্দেশনা অমান্য করে তিনি সম্প্রতি মাউন্টেইন বাইকিংয়ে (পাহাড়ে মোটরসাইকেল চালনা) গিয়েছিলেন। এছাড়া, পরিবার নিয়ে সমুদ্র সৈকতে প্রায় ২০ কিলোমিটার ঘুরেও বেড়িছেন। এ ঘটনায় ভুল স্বীকার করে নিজেকে ‘ইডিয়ট’ বলে মন্তব্য করেছেন নিউজিল্যান্ডের সাবেক স্বাস্থ্যমন্ত্রী।

জাসিন্ডা আরডার্ন জানিয়েছেন, সাধারণ সময় হলে এমন কাজের জন্য স্বাস্থ্যমন্ত্রীকে বরখাস্ত করতেন তিনি। তবে এখন সেটি করলে দেশের করোনা মহামারি মোকাবিলায় নেয়া পরিকল্পনা বাস্তবায়ন বাধাগ্রস্ত হতে পারে বলে কিছুটা লঘু শাস্তি দেয়া হয়েছে। ক্লার্ক এখন থেকে সহযোগী অর্থমন্ত্রীর দায়িত্ব পালন করবেন।

ডেভিড ক্লার্কের প্রতি ক্ষোভ প্রকাশ করে আরডার্ন বলেন, তার কাছ থেকে আমি আরও ভালো আশা করেছিলাম, তেমনি গোটা নিউজিল্যান্ডও আশা করেছিল।

লকডাউন নির্দেশনা অমান্য করায় শীর্ষ নেতা-কর্মকর্তার শাস্তি পাওয়ার ঘটনা অবশ্য এটাই প্রথম নয়। কিছুদিন আগেই স্কটল্যান্ডের প্রধান মেডিকেল কর্মকর্তা ক্যাথরিন ক্যাল্ডারউড পদত্যাগ করেছেন। কারণ, লকডাউন চলাকালে এডিনবার্গ থেকে ৬৫ কিলোমিটার দূরে নিজের দ্বিতীয় বাড়িতে গিয়েছিলেন তিনি। সূত্র: ব্লুমবার্গ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!