Home | দেশ-বিদেশের সংবাদ | রোববার খাগড়াছড়িতে সকাল-সন্ধ্যা হরতাল

রোববার খাগড়াছড়িতে সকাল-সন্ধ্যা হরতাল

hartal-20180505135739

নিউজ ডেক্স : রাঙ্গামাটির নানিয়ারচরের বেতছড়িতে স্বশস্ত্র সন্ত্রাসীদের ব্রাশফায়ারে নিহত বাঙালি মাইক্রোবাস চালক মো. সজিব হাওলাদারের হত্যাকারীদের অবিলম্বে গ্রেফতার ও মাটিরাঙ্গার তিন বাঙালি যুবককে উদ্ধারের দাবিতে খাগড়াছড়িতে আগামীকাল রোববার সকাল-সন্ধ্যা হরতালের ডাক দিয়েছে বৃহত্তর পার্বত্য বাঙালি ছাত্র পরিষদ।

biman-ad

এছাড়া রোববারের মধ্যে অপহৃত তিন বাঙালি যুবককে উদ্ধার ও মাইক্রোবাস চালক মো. সজিব হাওলাদারের হত্যাকারীদের গ্রেফতার করা না হলে মঙ্গলবার পর্যন্ত টানা ৭২ ঘণ্টা সকাল-সন্ধ্যা হরতাল পালনের ঘোষণা দেয়া হয় সমাবেশ থেকে।

শনিবার বেলা ১১টার দিকে খাগড়াছড়ি জেলা শহরে কালো পতাকা মিছিল শেষে বিক্ষোভ সমাবেশ থেকে এ হরতাল ঘোষণা করেন বৃহত্তর পার্বত্য বাঙালি ছাত্র পরিষদের কেন্দ্রীয় আহ্বায়ক মো. মাইন উদ্দিন।

এর আগে সংগঠনের নেতাকর্মীদের অংশগ্রহণে কালো পতাকা মিছিলটি খাগড়াছড়ি জেলা সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে শাপলা চত্বরে সমাবেশ করে।

বিক্ষোভ সমাবেশে পার্বত্য বাঙালি ছাত্র পরিষদের কেন্দ্রীয় আহ্বায়ক মো. মাইন উদ্দিন এবং যুগ্ম আহ্বায়ক ও পৌর কাউন্সিলর মাসুম রানাসহ প্রমুখ বক্তব্য রাখেন।

ইউপিডিএফ সন্ত্রাসীরা সবুজ পাহাড়ে প্রকাশ্যে সাধারণ মানুষকে খুন করছে, অপহরণ করে মুক্তিপণ আদায় করছে অভিযোগ করে বক্তারা বলেন, এতকিছুর পরও তাদের বিরুদ্ধে আইনগত কোনো ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে না। তারা অবিলম্বে মাইক্রোবাস চালক সজিব হত্যাকরীদের গ্রেফতার করে আইনের আওতায় আনাসহ মাটিরাঙ্গার তিন বাঙালি যুবককে উদ্ধারের দাবি জানান।

প্রসঙ্গত, শুক্রবার দুপুরের দিকে রাঙামাটির নানিয়ারচের বেতছড়ি এলাকায় স্বশস্ত্র সন্ত্রাসীদের ব্রাশফায়ারে মাইক্রোবাস চালক মো. সজিব হাওলাদারসহ পাঁচ জন নিহত হয়। এর আগে গেল ১৬ এপ্রিল মহালছড়ির মাইসছড়িতে কাঠ ক্রয় করতে গিয়ে নিখোঁজ হয় মাটিরাঙ্গার তিন বাঙালি যুবক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!