Home | শিক্ষাঙ্গন | ইউজিসির সঙ্গে দেশের ৩৭টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের চুক্তি

ইউজিসির সঙ্গে দেশের ৩৭টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের চুক্তি

UGC20170619210609

নিউজ ডেক্স : বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) সঙ্গে দেশের ৩৭টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের আগামী অর্থবছরের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি সম্পাদন হয়েছে।

সোমবার ইউজিসি অডিটরিয়ামে এ চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন ইউজিসির চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নান।

ইউজিসির সদস্য অধ্যাপক ড. এম. শাহ্ নওয়াজ আলির সভাপতিত্বে এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, ইউজিসির সদস্য ড. মোহাম্মদ ইউসুফ আলী মোল্লা, ড. দিল আফরোজা বেগম ও কমিশনের সচিব ড. মো. খালেদ।

উপাচার্যদের পক্ষে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় অধ্যাপক ড. ফারজানা ইসলাম, ড. বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য কামরুল হাসান খান বক্তব্য রাখেন।

কমিশনের সচিব ড. মো. খালেদ ও বিশ্ববিদ্যালয়গুলোর রেজিস্ট্রাররা নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন।

প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক মান্নান বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি যথাযথভাবে বাস্তবায়নের জন্য আহ্বান জানান।

তিনি শিক্ষকদের সীমিত সম্পদের সর্বোত্তম ব্যবহারের ওপর গুরুত্বারোপ, পারস্পরিক মিথষ্ক্রিয়া ও ব্র্যান্ডিংয়ের জন্য নিয়মিতভাবে জাতীয় ও আন্তর্জাতিক সম্মেলন আয়োজনের আহ্বান জানান।

বক্তব্যে অধ্যাপক ইউসুফ আলী মোল্লা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে নিষ্ঠা ও দায়িত্বশীলতার সঙ্গে বরাদ্দকৃত বাজেটের সর্বোত্তম ব্যবহার সুনিশ্চিত করতে বলেন।

অধ্যাপক দিল আফরোজা বেগম বিশ্ববিদ্যালয়ের অনুকূলে রবাদ্দকৃত অর্থ খাতভিত্তিক যথাযথ ও সঠিক বাস্তবায়নের কথা বলেন।

অধ্যাপক ড. ফারজানা ইসলাম বলেন, এ চুক্তির ফলে বিশ্ববিদ্যালয়গুলোতে কর্মউদ্দীপনা শুরু হয়েছে। তিনি এর সাফল্য কামনা করেন।

অধ্যাপক কামরুল হাসান ইউজিসির এ উদ্যোগকে সময়োচিত ও উৎসাহব্যঞ্জক আখ্যায়িত করে শিক্ষকদের সততা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালনের আহ্বান জানান।

সভায় চট্টগ্রাম ও পার্বত্য এলাকায় পাহাড়ধসে নিহতদের প্রতি শোক প্রকাশ করা হয় ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানানো হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!