Home | দেশ-বিদেশের সংবাদ | রবিবার ভোর ৬টা পর্যন্ত শাহ আমানতে বিমান ওঠানামা বন্ধ

রবিবার ভোর ৬টা পর্যন্ত শাহ আমানতে বিমান ওঠানামা বন্ধ

shah-amanat-internation-airport-chittagong

নিউজ ডেক্স : ঘূর্ণিঝড় বুলবুলের কারণে পতেঙ্গার শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে বিমান ওঠানামা ১৪ ঘণ্টা বন্ধ থাকবে। তবে বরিশাল, যশোর ও কক্সবাজার বিমানবন্দরে কাজ বন্ধ নেই বলে জানা গেছে।

আজ শনিবার (৯ নভেম্বর) সন্ধ্যা নাগাদ বাংলাদেশের দক্ষিণ-পশ্চিম উপকূলে আঘাত হানতে যাচ্ছে অতিপ্রবল ঘূর্ণিঝড় বুলবুল। এজন্য সমুদ্রবন্দরগুলোকে মহাবিপদ সংকেত জারি করা হয়েছে।

এই পরিস্থিতিতে শনিবার বিকাল থেকে চট্টগ্রাম শাহ আমানত বিমানবন্দর ওঠানামা বন্ধ রাখা হয়েছে বলে জানান বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের জনসংযোগ কর্মকর্তা একেএম রেজাউল করিম।

তিনি বলেন, ‘শনিবার বিকাল ৪টা থেকে রবিবার ভোর ৬টা পর্যন্ত চট্টগ্রাম বিমানবন্দর বন্ধ থাকবে। বিকল্প হিসেবে সিলেট বিমানবন্দর রাতে খোলা থাকবে।’ সাধারণত রাতে সিলেট বিমানবন্দর বন্ধ থাকে। বিদ্যমান পরিস্থিতিতে সিলেট বিমানবন্দর খোলা থাকবে রাতে।

এ কর্মকর্তা জানান, যশোর, কক্সবাজার, বরিশাল বিমানবন্দর বন্ধের কোনো সিদ্ধান্ত এখনও হয়নি। ওই এলাকার স্থানীয় আবহাওয়া বিবেচনা করে সিদ্ধান্ত নেয়া হবে। এ সময় শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে বিমান ওঠানামা বন্ধসহ সব প্রকার ‘অপারেশনাল’ কার্যক্রম বন্ধ থাকবে বলে জানিয়েছেন শাহ আমানত বিমানবন্দরের ব্যবস্থাপক সারোয়ার ই জামান।

বরিশাল বিমানবন্দরের ব্যবস্থাপক রথীন্দ্র নাথ চৌধুরী বলেন, ‘আমাদের এয়ারপোর্ট ওপেন রয়েছে। কেউ যদি ফ্লাইট পরিচালনা করতে চায়, বাধা নেই।’ যশোর বিমানবন্দরের ব্যবস্থাপক মাসুদুল হক বলেন, ‘বিমান ওঠানামা বন্ধের কোনো নির্দেশনা নেই। সকাল থেকে এ পর্যন্ত ৫টি বিমান ওঠানামা করেছে।’

biman-ad

কক্সবাজার বিমানবন্দরের ব্যবস্থাপক মো. আব্দুল্লাহ আল ফারুক বলেন, ‘বিমানবন্দরে ওঠানামা বন্ধ নেই।’ -বিডিনিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!