ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | সন্ধ্যায় নয় মধ্যরাতে আসবে ‘বুলবুল’

সন্ধ্যায় নয় মধ্যরাতে আসবে ‘বুলবুল’

1b194a92911f0565c697

নিউজ ডেক্স : ঘণ্টায় দেড়শ কিলোমিটার বেগে ধেয়ে আসা ঘূর্ণিঝড় বুলবুল আজ শনিবার (৯ নভেম্বর) সন্ধ্যায় বাংলাদেশ উপকূলে আঘাত হানবে বলে ধারণা করা হলেও আজ বিকালে আবহাওয়া অধিদপ্তরের কর্মকর্তারা বলেছেন, এটি বাংলাদেশ উপকূলে আসতে মধ্যরাতও লেগে যেতে পারে।

আগে ধারণা করা হচ্ছিল, বাংলাদেশে আঘাত হানার সময় এর কেন্দ্রে বাতাসের গতিবেগ ১৫০ কিলোমিটার পর্যন্ত উঠবে। এখন বলা হচ্ছে, ঝড়ো হাওয়া বইতে পারে ১০০ থেকে ১২০ কিলোমিটার বেগে।

বিকাল ৩টায় ঘূর্ণিঝড়টি মংলা সমুদ্রবন্দর থেকে ২৪০ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে, পায়রা সমুদ্রবন্দর থেকে ২৭৫ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে, চট্টগ্রাম সমুদ্রবন্দর ও কক্সবাজার থেকে ৪৪৫ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে অবস্থান করছিল।

ঘূর্ণিঝড় বুলবুলের কারণে চট্টগ্রাম শাহ আমানত আর্ন্তজাতিক বিমানবন্দরে বিমান ওঠানামা শনিবার বিকাল থেকে রবিবার ভোর ৬টা পর্যন্ত বন্ধ রাখা হয়েছে। তবে বরিশাল, যশোর ও কক্সবাজার বিমানবন্দরে কাজ বন্ধ নেই।

ঘূর্ণিঝড় বুলবুল শনিবার দুপুর ১২টায় মংলা সমুদ্রবন্দর থেকে ২৮০ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে, পায়রা সমুদ্রবন্দর থেকে ৩১৫ কিমোমিটার দক্ষিণ-পশ্চিমে, চট্টগ্রাম সমুদ্রবন্দর থেকে ৪৭৫ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে এবং কক্সবাজার থেকে ৪৭০ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে অবস্থান করছিল।

আবহাওয়াবিদ আব্দুর রহমান বলেছেন, ‘প্রতি ঘণ্টায় গড়ে ৮-১২ কিলোমিটার করে এগোচ্ছে বুলবুল। ২-৩ ঘণ্টার মধ্যে উপকূলের কাছাকাছি আরও কাছাকাছি আসবে। এর প্রভাবে ঝড়ো হাওয়ার বেগও বাড়বে। সন্ধ্যা নাগাদ খুলনা উপকূল অতিক্রম করতে পারে ঝড়টি।’

অতি প্রবল এই ঘূর্ণিঝড় কেন্দ্রে বাতাসের গতিবেগ ঘণ্টায় ৭৪ কিলোমিটার যা ১৩০ কিলোমিটার থেকে ১৫০ কিলোমিটার পর্যন্ত বাড়ছে। -বিডিনিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!