ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | মাদক কারবারিদের একবিন্দুও ছাড় নয় : স্বরাষ্ট্রমন্ত্রী

মাদক কারবারিদের একবিন্দুও ছাড় নয় : স্বরাষ্ট্রমন্ত্রী

8568_pic

নিউজ ডেক্স : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, জঙ্গি-সন্ত্রাস দমনে যেমন সামাজিক আন্দোলনের মাধ্যমে তাদের বিরুদ্ধে অভিযানে আমরা সফল হয়েছিলাম। তেমনি জনগণের সামাজিক সচেতনতার মাধ্যমে আমরা মাদক নিয়ন্ত্রণেও সফল হবো। এখানে এক বিন্দুও কাউকে ছাড় দেওয়া হবে না। আমাদের কেন্দ্রীয় কারাগারে ধারণ ক্ষমতার চেয়েও অতিরিক্ত অনেকে বেশি সাজাপ্রাপ্ত আসামিরা আছে, তাদের মধ্যে প্রায় অর্ধেক এই মাদক ব্যবসায়ের সঙ্গে জড়িত।

আজ বুধবার বিকেল ৩টায় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সেমিনার কক্ষে ‘মাদক, সন্ত্রাস ও অবৈধ দখলে বর্জনীয় ও করণীয়’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সম্প্রতি টেকনাফে ২০০ জন শীর্ষ ইয়াবা কারবারি তাদের সরঞ্জাম জমা দিয়ে আত্মসমর্পণ করেছেন। তারা কথা দিয়েছেন, মাদকের কারবারে আর কোনোদিন তারা জড়িত হবেন না। আর হলেও তাদের পরিণতি হবে ভয়াবহ। এখন আমরা অনেক জেলা থেকে সাড়া পাচ্ছি। অনেকেই আত্মসমর্পণ করতে আগ্রহী। আমরা জেলায় জেলায় যাবো। আর মাদকের পথ থেকে ফিরিয়ে আনব। কেউ না আসলে তাদের পরিণতি হবে ভয়াবহ। বাঁচার কোনো পথ থাকবে না।

তিনি বলেন, যেসব এলাকা দিয়ে আমাদের দেশে মাদক ঢুকছে সেসব এলাকায় আমাদের আইন-শৃঙ্খলা বাহিনীর তৎপরতা বৃদ্ধি করেছি। তারপরও মাদক ঢুকছে এসব নিয়ন্ত্রণে আমারা কাজ করে যাচ্ছি। বর্ডার এলাকায় সেন্সর লাগানো হচ্ছে যাতে করে অনুপ্রবেশকারীরা ঢুকতে না পারে। শুধু আইন-শৃঙ্খলা বাহিনী একক ভাবে কাজ করলে হবেনা। জনগণ, জনপ্রতিনিধিদের এ বিষয়ে সচেতন হতে হবে, নাগরিক আন্দোলন গড়ে তুলতে হবে।

এ সময় ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেন, মাদক স্পট কোথায় আছে, আমাদের জানান। দেখবেন কী করি। বলার সঙ্গে সঙ্গে তা নিশ্চিহ্ন করা হবে। যে পুলিশ সদস্য মাদকের সঙ্গে জড়িত থাকবে, তাকে এমন শাস্তি দেওয়া হবে যে, অন্য পুলিশ সদস্যরা দেখে আঁতকে উঠবে।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র মোহাম্মদ সাঈদ খোকনের সভাপতিত্বে আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন ঢাকা জেলা প্রশাসক আবু ছালেহ মোহম্মাদ ফেরদৌস খান, জাতীয় মাদক দ্রব্য নিয়ন্ত্রণ বোর্ডের সদস্য অধ্যাপক ডা. অরুপ রতন চৌধুরী, মনোরোগ বিশেষজ্ঞ অধ্যাপক ডা. মোহিত কামালসহ বিশিষ্ট ব্যক্তিবর্গ ও ডিএসসিসির ওয়ার্ড কাউন্সিলরগণ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!