Home | দেশ-বিদেশের সংবাদ | বিক্রয় ডটকম যখন প্রতারণার হাতিয়ার

বিক্রয় ডটকম যখন প্রতারণার হাতিয়ার

Bikroy-bg20171011170043

নিউজ ডেক্স : বহুল প্রচারিত অনলাইন শপ বিক্রয় ডটকমকে ব্যবহার করে প্রতারণার হাট খুলেছে সংঘবদ্ধ একটি চক্র।  ওই চক্রের হোতা সুমন খন্দকার (২২) ও সাজ্জাদ নেওয়াজ খানকে (৩২) গ্রেফতারের পর প্রতারণার বিভিন্ন তথ্য পেয়েছে নগর গোয়েন্দা পুলিশ।  বিক্রয় ডটকমকে ব্যবহার করে চক্রটি বিভিন্নজনের কাছ থেকে প্রায় ৫ লাখ টাকা হাতিয়ে নেওয়ার তথ্য পেয়েছে পুলিশ।

মঙ্গলবার (১০ অক্টোবর) রাতে নগরীর ডবলমুরিং থানার পাঠানটুলি এলাকায় অভিযান চালিয়ে সুমন ও সাজ্জাদকে গ্রেফতার করে পুলিশ।

নগর গোয়েন্দা পুলিশের উপ-কমিশনার (ডিসি-বন্দর) মো.শহীদুল্লাহ বলেন, বিক্রয় ডটকমে অনলাইন শপ ও ২৪.কম-এই দুই নামে তাদের আইডি আছে। এসব আইডি ব্যবহার করে তারা প্রতারণা করে।  বেশ কয়েকজনের কাছ থেকে অভিযোগ পাওয়ার পর আমরা দুজনকে গ্রেফতার করেছি।

সংঘবদ্ধ এই চক্রে আর কারা জড়িত আছে তা খতিয়ে দেখা হচ্ছে বলে জানান তিনি।

নগর গোয়েন্দা পুলিশের সহকারী কমিশনার (বন্দর) আসিফ মহিউদ্দিন জানান, বিক্রয় ডটকমে বিজ্ঞাপন দেখে ক্রেতা ফোন দিলে সুমন তার স্ত্রীকে দিয়ে সেটা রিসিভ করায় যাতে বিশ্বাস জন্মে।  দরদামের পর বিকাশের মাধ্যমে সুমন ও সাজ্জাদ টাকা গ্রহণ করে এসএ পরিবহনের মাধ্যমে মোবাইল পাঠায়।  ক্রেতা সেটি গ্রহণ করে দেখেন ছবির সঙ্গে পাঠানো মোবাইলের মিল নেই।  শুধু মোবাইল নয়, তাদের প্রতারণার তালিকায় আরও বিভিন্ন পণ্য আছে।

সুমন-সাজ্জাদ মিলে সিলেটের নাসির আহমেদের কাছ থেকে ২০ হাজার টাকা, ঢাকার বারিধারার ইউআইটিএস’র শিক্ষক মাহমুদুল হাসান ও সাভারের মিজানুর রহমানের কাছ থেকে ৪০ হাজার টাকা করে, ঢাকার আরিফুল ইসলামের কাছ থেকে ৩০ হাজার, নওগাঁর মাসুক এলাহীর কাছ থেকে ৩৩ হাজার, ঢাকার ‍আনিসুজ্জামানের কাছ থেকে ৩ লাখ টাকা হাতিয়ে নিয়েছে।

সম্প্রতি নগরীর জামালখানে ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির বিবিএর এক ছাত্রকে ইলেকট্রনিক্স পণ্য বিক্রির কথা বলে ডেকে নিয়ে মারধর করে ৩০ হাজার টাকা হাতিয়ে নেয়।  এই অভিযোগ পাওয়ার পর পুলিশ সুমনকে গ্রেফতার করে।

সাজ্জাদ নগরীর একটি পেশাদার ছিনতাইকারী চক্রের সঙ্গেও জড়িত জানিয়ে এসি আসিফ মহিউদ্দিন বলেন, বিক্রয় ডটকমকে তারা প্রতারণার হাতিয়ার বানিয়েছে।  এক্ষেত্রে মানুষকে সচেতন হতে হবে।  না হলে এই প্রতারণা রোধ করার উপায় নেই।  বিক্রয় ডটকমের মাধ্যমে বেচাকেনা করতে হলে যাচাইবাছাই করে করতে হবে। -বাংলানিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*