Home | দেশ-বিদেশের সংবাদ | ফেসবুকে প্রধানমন্ত্রীকে নিয়ে কটুক্তি, সাতকানিয়ায় দুই ভাই গ্রেপ্তার

ফেসবুকে প্রধানমন্ত্রীকে নিয়ে কটুক্তি, সাতকানিয়ায় দুই ভাই গ্রেপ্তার

image_printপ্রিন্ট করুন

নিউজ ডেক্স : সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটুক্তি, সরকারের বিভিন্ন কর্মকাণ্ড সম্পর্কে নেতিবাচক ও কুরুচিপূর্ণ মন্তব্য করা এবং সরকার বিরোধী কর্মকাণ্ডে উস্কানিমূলক স্ট্যাটাস দেয়ায় সাতকানিয়ায় দুই ভাইকে গ্রেপ্তার করেছে পুলিশ।

গ্রেপ্তারকৃতরা হলো তৌহিদুল ইসলাম (২৭) ও মো. শাহাদাত হোসেন (২২)। আজ রবিবার (২৫ এপ্রিল) উপজেলার সোনাকানিয়া ইউনিয়নের টেন্ডল পাড়াস্থ নিজ বাড়ি থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

পুলিশ জানায়, সোনাকানিয়া ইউনিয়নের ২নং ওয়ার্ডের মঞ্জিলের দরগাহ’র চর এলাকার টেন্ডল পাড়ার বাসিন্দা মো. আক্কাস সওদাগরের পুত্র তৌহিদুল ইসলাম সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তৌহিদুল ইসলাম শান্ত নামে তার ব্যক্তিগত আইডিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটুক্তি, সরকারের বিভিন্ন কর্মকাণ্ড সম্পর্কে ব্যঙ্গাত্মক, কুরুচিপূর্ণ ও মানহানিকর এবং সরকারবিরোধী নানা রকম উস্কানিমূলক পোস্ট দেয়। একই সাথে তার আপত্তিকর এসব পোস্ট বিভিন্ন জনের আইডিতে শেয়ার করে। এ বিষয়ে সাতকানিয়া পৌরসভা ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক আবুল কালাম আজাদ থানায় অভিযোগ দেন।

এরই ভিত্তিতে সাতকানিয়া থানার সেকেন্ড অফিসার এসআই শেখ মো. সাইফুল আলমের নেতৃত্বে পুলিশ তৌহিদুল ইসলাম ও তার ছোট ভাই মো. শাহাদাত হোসেনকে আটক করে।
পরে তারা দুইজনের বিভিন্ন সময়ের ফেসবুক স্ট্যাটাস এবং ব্যবহৃত মোবাইল ফোন পর্যালোচনা করে ঘটনার সত্যতা যাচাই করেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্পর্কে কটুক্তি, সরকারের কর্মকাণ্ড নিয়ে মানহানিকর, কুরুচিপূর্ণ ও ব্যঙ্গাত্মক এবং সরকারবিরোধী উস্কানিমূলক স্ট্যাটাস দেয়া এবং তা বিভিন্ন আইডিতে শেয়ার দেয়ার বিষয়ে সত্যতা পায় পুলিশ।

পরে সাতকানিয়া পৌরসভা ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক আবুল কালাম আজাদ বাদি হয়ে দুই ভাইয়ের বিরুদ্ধে থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা দায়ের করেন। এরপর আটককৃত দুই ভাইকে ঐ মামলায় গ্রেপ্তার দেখানো হয়।

সাতকানিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আনোয়ার হোসেন জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটুক্তি, সরকারের কর্মকাণ্ড নিয়ে মানহানিকর, কুরুচিপূর্ণ ও ব্যঙ্গাত্মক মন্তব্য এবং সরকারবিরোধী উস্কানিমূলক স্ট্যাটাস দেয়ার বিষয়ে সাতকানিয়া পৌরসভা ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক আবুল কালাম আজাদের অভিযোগের ভিত্তিতে তাদের আটক করা হয়। পরে তাদের ফেসবুক স্ট্যাটাস এবং মোবাইল ফোন পর্যালোচনা করে অভিযোগের বিষয়ে সত্যতা যাচাই করা হয়। অভিযোগের সত্যতা পাওয়ার পর তাদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের ও তাদেরকে ঐ মামলায় গ্রেপ্তার দেখানো হয়। গ্রেপ্তারকৃতদেরকে আগামীকাল সোমবার আদালতে হাজির করা হবে।” আজাদী অনলাইন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!