ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | ফিলিপাইনে টাইফুন রাইয়ের তাণ্ডবে নিহত ৭৫

ফিলিপাইনে টাইফুন রাইয়ের তাণ্ডবে নিহত ৭৫

আন্তর্জাতিক ডেক্স : ফিলিপাইনে টাইফুন রাইয়ের তাণ্ডবে অন্তত ৭৫ জনের মৃত্যু হয়েছে। দুর্যোগকবলিত এলাকাগুলোতে খাদ্য ও পানি সরবরাহ করার চেষ্টা করা হচ্ছে। নিখোঁজদের উদ্ধারে চলছে অভিযান। গতকাল রবিবার দেশটির কর্তৃপক্ষ এতথ্য জানিয়েছে। খবর বাংলানিউজের।

সুপার টাইফুন রাইয়ের আঘাতে তিন লাখের বেশি মানুষ তাদের ঘর ও সৈকতের রিসোর্ট ছেড়ে আশ্রয়স্থলে এসে উঠেছেন। বেশ কয়েকটি অঞ্চলে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। একইসঙ্গে অনেক অঞ্চলের যোগাযোগ ব্যবস্থা পুরোপুরি ভেঙে পড়েছে। প্লাবিত হয়েছে বহু গ্রাম। উপড়ে গেছে গাছ, বিদ্যুৎতের খুঁটি। দুর্যোগকবলিত এলাকায় উদ্ধার কাজ চালাচ্ছেন দেশটির সামরিক বাহিনী, পুলিশ, কোস্টগার্ড ও ফায়ার সার্ভিসের কর্মীরা। কয়েক হাজার সদস্য উদ্ধার কাজে অংশ নিয়েছেন।

জনপ্রিয় পর্যটন গন্তব্য বোহোলের গভর্নর আর্থার ইয়াপ তার অফিসিয়াল ফেসবুক পেজে লেখেন, তার নিজের শহরে ৪৯ জনের মৃত্যুর খবর নিশ্চিত করা হয়েছে। পরে ৭৫ জনের মৃত্যুর খবর নিশ্চিত করা হয়েছে। আর্থার ইয়াপ আরও জানান, এখনো ১০ জন নিখোঁজ রয়েছেন এবং টাইফুনের কবলে আহত হয়েছেন আরও ১৩ জন। তিনি জানান, ৪৮ জন মেয়রের মধ্যে মাত্র ২১ জনের কাছ থেকে এ পর্যন্ত খবর পেয়েছেন তারা। এতে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে। এদিকে সুপার টাইফুন রাই ফিলিপাইনের জনপ্রিয় পর্যটন দ্বীপ সিয়ারগাওয়ের স্থলভাগে আছড়ে পড়ে। সেসময় বাতাসের গতিবেগ ছিল ঘণ্টায় ১শ ৭৫ কিলোমিটার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!