Home | দেশ-বিদেশের সংবাদ | স্কুল ছাত্র অপহরণ ঘটনায় আট রোহিঙ্গা গ্রেফতার

স্কুল ছাত্র অপহরণ ঘটনায় আট রোহিঙ্গা গ্রেফতার

নিউজ ডেক্স : কক্সবাজারে রামু উপজেলার অপহত চার ছাত্রের মধ্যে সর্বশেষ উদ্ধার হয়েছে মিজানুর রহমান। আজ শনিবার (১১ ডিসেম্বর) ভোরে টেকনাফের শালবাগান পাহাড় থেকে তাকে উদ্ধার করে র‌্যাব সদস্যরা। গতকাল শুক্রবার সন্ধ্যায় উদ্ধার হয়েছিল অপহৃত আরো ৩ ছাত্র।

টেকনাফের হ্নীলা শালবাবান পাহাড়ে আমর্ড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) ও র‌্যাব যৌথ অভিযান পরিচালনা করে তাদের উদ্ধার করে। আজ শনিবার দুপুরে সংবাদ সম্মেলনে অপহৃত দুই স্কুল ছাত্রকে উদ্ধারের বিষয়টি নিশ্চিত করে র‌্যাব। এই ঘটনায় ৮ জন রোহিঙ্গাকে গ্রেপ্তার করা হয়েছে।

সংবাদ সম্মেলনে জানানো হয়, শুক্রবার দুপুরে রোহিঙ্গা ক্যাম্পে অভিযান চালিয়ে এক অপহরনকারীকে আটক করেছ ‌র‌্যাব ১৫ এর সদস্যরা। তার দেয়া স্বীকারোক্তি মতে বিকেলে অপহৃত ৪ জনের মধ্যে প্রথমে মো. কায়ছারকে উদ্ধার করা হয়। বাকি ৩ জনকে উদ্ধারে র‌্যাব ও এপিবিএন অভিযান অব্যাহত রাখে। পরে সন্ধ্যায় এপিবিএন সদস্যরা শালবাগান পাহাড় থেকে মিজানুর রহমান নয়ন এবং জাহেদুল ইসলামকে উদ্ধার করে। এসময় ৭ অপহরণকারীকে গ্রেফতার করা হয়।

আজ শনিবার ভোরে র‌্যাব সদস্যরা সবশেষ মিজানুর রহমানকে উদ্ধার করে অভিযান শেষ করে। এ ঘটনায় মোট ৮ জন অপহরণকারীকে গ্রেফতর করে র‌্যাব এবং এপিবিএন।

সংবাদ সম্মেলনে ‌র‌্যাব ১৫ অধিনায়ক লেফটেনেন্ট কর্নেল খাইরুল ইসলাম সরকার জানান, অপরহণকারীদের ধরতে তারা নানা কৌশল অবলম্বন করে। গোয়েন্দা নজরদারি বাড়িয়ে কৌশলে টেকনাফের হ্নীলা শালবাগান পাহাড় থেকে অপহৃতদের উদ্ধার করা হয়।

উল্লেখ্য, ৭ ডিসেম্বর কক্সবাজারের উখিয়ার সোনারপাড়া উচ্চ বিদ্যালয়ের ৪ শিক্ষার্থীকে সেন্টমার্টিন দ্বীপে ভ্রমণের কথা বলে অপহরণ করে রোহিঙ্গা সন্ত্রাসী চক্র। অপহরণ করার পর চক্রটি তাদের স্বজনদের কাছ থেকে ২০ লাখ টাকা মুক্তিপণ দাবি করে। -আজাদী অনলাইন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!