ব্রেকিং নিউজ
Home | লোহাগাড়ার সংবাদ | দরবেশহাট ডিসি সড়কে ভারী যানবাহন চলাচল বন্ধের দাবীতে মানববন্ধন

দরবেশহাট ডিসি সড়কে ভারী যানবাহন চলাচল বন্ধের দাবীতে মানববন্ধন

102

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়া উপজেলার দরবেশহাট ডিসি সড়কের উপর দিয়ে অতিরিক্ত মালবোঝাই গাড়ী চলাচল বন্ধের দাবীতে মানববন্ধন করেছে এলাকাবাসী। ১৮ মার্চ শনিবার সকাল ১১টায় চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে উপজেলা সদরের বটতলী মোটর ষ্টেশনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে এলাকার বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশগ্রহণ করেন।

মানববন্ধনে অংশগ্রহণকারীরা জানান, দীর্ঘ ২০ কিলোমিটার লোহাগাড়া দরবেশহাট ডিসি সড়কটি লোহাগাড়া হয়ে বান্দরবান পার্বত্য জেলা সদরসহ লামা ও আলীকদম দেশের বিভিন্ন এলাকার সাথে যোগাযোগ করে চলছে। এই সড়ক দিয়ে প্রতিদিন অসংখ্য যানবাহন চলাচল রয়েছে। যার কারণে সড়কটির অতিব গুরুত্¡পূর্ণ। সড়কের উপর দিয়ে ধারণ ক্ষমতার অতিরিক্ত ইট, বালু ও কাঠসহ নানা জাতের পণ্যভর্তি গাড়ী চলাচল করে আসছে। ফলে ধারণ ক্ষমতার অধিক মালবোঝায় যানবাহন চলাচলের কারণে রাস্তা ফেটে যায়। বর্ষার সময় পানি ঢুকে রাস্তা ভেঙ্গে গর্ত হয়ে যায়। বর্ষায় দেখতে মনে হয় গর্তগুলো মিনি পুকুর। এতে যাত্রীবাহী গাড়িগুলো চলাচলে ঝুঁকি বেড়ে যায়। বর্তমানে সড়কটির বিভিন্ন স্থানে বড় বড় গর্তের সৃষ্টি হয়ে চলাচলের অযোগ্য পড়েছে। সড়কের লোহাগাড়া বটতলী থেকে প্রায় ৪ কিলোমিটার ক্ষতবিক্ষত হয়ে গেছে। সেখানে সামান্য বৃষ্টিতে হাটু পরিমান পানি জমে থাকে। তাই এলাকাবাসী এই সড়কটির উপর দিয়ে ধারণ ক্ষমতার অতিরিক্ত ভারী মালবোঝাই গাড়ী চলাচল বন্ধের দাবী জানিয়ে আসছে।

উপজেলা এলজিইডি প্রকৌশলী প্রতিপদ দেওয়ান বলেন, এই সড়ক দিয়ে অন্তত ৩০ টন ওজনের বালু, ইট ও কাঠ বোঝায় গাড়ি চলাচল করছে। অথচ এ পরিমাণ মালবোঝাই গাড়ী চলাচলের ধারণ ক্ষমতা এই সড়কের নেই। অতিরিক্ত ভারী মালবোঝাই গাড়ী চলাচলের কারণে এটি মেরামত করলেও বছর না যেতেই আবার চলাচলের অযোগ্য হয়ে পড়ছে বলে তিনি জানান। এই গুরুত্বপূর্ণ সড়ক রক্ষার স্বার্থে অতিরিক্ত মালবোঝাই গাড়ী চলাচল বন্ধ করা জরুরী মনে করছেন এলাকাবাসী।

এ ব্যাপারে সংশ্লিষ্ট উর্ধতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ অপরিহার্য বলে মনে করেন ভূক্তভোগীরা। মানববন্ধনে স্থানীয় সাংবাদিক, সচেতন মহলসহ বিভিন্ন পেশার মানুষ যোগদান করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*