ব্রেকিং নিউজ
Home | ব্রেকিং নিউজ | জেএসসি-জেডিসি পরীক্ষার সম্ভাবনা কম

জেএসসি-জেডিসি পরীক্ষার সম্ভাবনা কম

নিউজ ডেক্স : চলতি বছরেও অষ্টম শ্রেণির জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষার সম্ভাবনা কম বলে জানিয়েছেন ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান ও আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটির সভাপতি অধ্যাপক তপন কুমার সরকার। রোববার নিজ দপ্তরে তিনি সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন।

তপন কুমার সরকার বলেন, ৩০ লাখ শিক্ষার্থীর জেএসসি-জেডিসি পরীক্ষা নিতে হলে অনেক কেন্দ্র প্রয়োজন হবে। সার্বিক বিবেচনায় এই পরীক্ষা নেওয়া অনেক কষ্টকর হবে। তাই পরীক্ষা হবার সম্ভাবনা কম। তিনি বলেন, মন্ত্রণালয় চাইলে আমরা পরীক্ষা নিতে পারবো। পরীক্ষা আয়োজনের জন্য আমাদের প্রস্তুতি রয়েছে।

বোর্ড সমন্বয় সাব-কমিটির সভাপতি আরও বলেন, আগামী ১৯ জুন থেকে এসএসসি ও সমমান এবং ২২ আগস্ট থেকে এইচএসসি ও সমমান পরীক্ষা অনুষ্ঠিত হবে। এসব লিখিত পরীক্ষা ও ব্যবহারিক পরীক্ষা শেষ করতে অক্টোবরের শেষ পর্যন্ত চলে যাবে। এরপর খুব কম সময়ই পাওয়া যাবে।

তিনি বলেন, জেএসসি পরীক্ষা হোক বা বার্ষিক পরীক্ষা হোক অষ্টম শ্রেণি উত্তীর্ণ হলে শিক্ষার্থীরা সনদ পাবে। কারণ এই সনদ শিক্ষার্থীদের নানা কাজে লাগতে পারে।

অন্যদিকে প্রাথমিক শিক্ষা সমপনী নিয়েও কোনো চূড়ান্ত সিদ্ধান্ত নেয়নি প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। এখন পর্যন্ত সিদ্ধান্ত অনুযায়ী এই পরীক্ষা আয়োজনের প্রস্তুতি রয়েছে বলে মন্ত্রণালয় থেকে জানা গেছে। -বাংলানিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!