Home | উন্মুক্ত পাতা | বিজ্ঞপ্তি/বিজ্ঞাপন | চুনতি ব্লাড ব্যাংকের অবকাঠামো উন্নয়নে মুসলিম রিসার্চ সেন্টারের অনুদান হস্তান্তর

চুনতি ব্লাড ব্যাংকের অবকাঠামো উন্নয়নে মুসলিম রিসার্চ সেন্টারের অনুদান হস্তান্তর

image_printপ্রিন্ট করুন

স্বেচ্ছাসেবী মানবিক সংগঠন চুনতি ব্লাড ব্যাংকের অবকাঠামো উন্নয়নে সার্বিক সহযোগীতা প্রদান করবে মুসলিম রিসার্চ সেন্টার (এমআরসি)। সম্প্রতি লোহাগাড়া উপজেলায় চুনতি ব্লাড ব্যাংকের নিজেস্ব অফিসে প্রথম অনুদানটি হস্তান্তর করে ইসলাম বিষয়ক শিক্ষা-গবেষণা ও মানব সেবামূলক প্রতিষ্ঠান মুসলিম রিসার্চ সেন্টার (এমআরসি)।

অনুদান হস্তান্তর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মুসলিম রিসার্চ সেন্টারের সম্মানিত উপদেষ্টা গিয়াস উদ্দিন খান, চট্টগ্রাম জেলা প্রধান রিয়াজ আহমেদ সিদ্দিকী, আহ্বায়ক মো. ছৈয়দ উদ্দিন সিদ্দিকী এবং সমন্বয়ক মোহাম্মদ সোহাইব এবং চুনতি ব্লাড ব্যাংকের এডমিন ওমর ফারুক, চুনতি ১ নং ওয়ার্ড এর মেম্বার জমির উদ্দিন বাবর, দাতা সদেস্য আবু সায়েদ ও আবুল ফয়েজ।

এবছর দেশের খ্যাতনামা আলেমদের সাথে নিয়ে মুহাম্মদ রশিদ আল মাজিদ খান সিদ্দিকী মামুন, কোরআন ও হাদিসের ওপর উন্নত গবেষণা, মসজিদ-মাদ্রাসা উন্নয়ন এবং মানবসাবার লক্ষ্যে এমআরসি প্রতিষ্ঠা করেন। প্রতিষ্ঠালগ্ন থেকেই নিজস্ব ওয়েবসাইট www.muslimresearchcentre.com এবং সামাজিক যোগাযোগ মাধ্যমগুলো ব্যবহার করে সবার কাছে ইসলাম সম্পর্কিত প্রয়োজনীয় তথ্য সরবরাহ এবং ইসলামে দাওয়াতের কাজ করে আসছে প্রতিষ্ঠানটি।

অনুষ্ঠানে প্রতিষ্ঠানটির উপদেষ্টা গিয়াস উদ্দিন খান বলেন, মানবতার সেবায় চুনতি ব্লাড ব্যাংকের সঙ্গে মুসলিম রিসার্চ সেন্টারের এই যাত্রা এই জনপদের উন্নয়নে ভূমিকা রাখবে।

উপদেষ্টা মহোদয়ের সাথে যুক্ত করে রিয়াজ আহমেদ সিদ্দিকী বলেন, মানুষের পাশে দাঁড়ানোর যে প্রতিশ্রুতি আমরা দিয়েছি, এই ছোট্ট উদ্যোগটি তারই একটি প্রতিফলন। এভাবেই আমরা দৃঢ়তার সাথে দেশ ও দশের উন্নয়নে নিরলস কাজ করে যাবো।

চুনতি ব্লাড ব্যাংকের এডমিন ওমর ফারুক বলেন, মানবতার সেবায় মুসলিম রিসার্চ সেন্টার এর প্রতিষ্ঠাতা মুহাম্মদ রশিদ আল মাজিদ খান সিদ্দিকী মামুন যেভাবে কাজ করে যাচ্ছে সেটা সত্যি প্রশংসনীয় এবং অন্যদের জন্যও অনুকরনীয়। আশা করি প্রতিষ্ঠানটি এভাবেই সর্বদা আমাদের পথচলার সাথি হয়ে থাকবে।

২০১৭ সালের ১৯ শে আগষ্ট ফ্রি ব্লাড ক্যাম্পেইনের মাধ্যমে চুনতি ব্লাড ব্যাংকের যাত্রা শুরু হয়। সারা দেশে ছড়িয়ে থাকা চুনতীবাসি তাদের নিজ নিজ এলাকায় রোগীদের প্রয়োজনে প্রতিমাসে ১২০-১৫০ ব্যাগ ব্লাড দিয়ে নিয়মিত অসহায় ও মুমূর্ষু রোগীদের পাশে থাকছেন। সংগঠনের কার্যক্রম পরিচালনায় ৬৫ জন সক্রিয় স্বেচ্ছাসেবী এবং ১৩০০ জন নিয়মিত রক্তদাতা হিসেবে সদস্যপদে অন্তর্ভুক্ত আছে। প্রেস বিজ্ঞপ্তি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!