Home | দেশ-বিদেশের সংবাদ | চট্টগ্রামে প্রতিবন্ধী দিবস পালিত

চট্টগ্রামে প্রতিবন্ধী দিবস পালিত

FB_IMG_1543942456194-1

নিউজ ডেক্স : “সাম্য ও অভিন্ন যাত্রায় প্রতিবন্ধী মানুষের ক্ষমতায়” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে গত ৩ ডিসেম্বর ২৭তম আন্তর্জাতিক ও ২০তম জাতীয় প্রতিবন্ধী দিবস-১৮ পালন করা হয়েছে।

সমাজসেবা অধিদপ্তর চট্টগ্রাম বিভাগ ও চট্টগ্রাম জেলা সমাজসেবা কার্যালয়ের আয়োজনে জেলা প্রশাসন ও স্বেচ্ছাসেবী সংগঠনের সহযোগীতায় দিবসটি পালন করা হয়।

এ উপলক্ষে এক র্যালী বের করা হয়। র্যালী শেষে চট্টগ্রাম শিশু একাডেমি অডিটোরিয়ামে এক আলোচনা সভা, প্রতিবন্ধী সহায়ক বিতরণী ও সাংস্কৃতিক অনুষ্টানে আয়োজন করা হয়।

এতে চট্টগ্রাম সমাজসেবা উপ-পরিচালক মুহাম্মদ শহিদুল ইসলাম সভাপতিত্ব করেন। প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম জেলার অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) হাবিবুর রহমান।

FB_IMG_1543944275279-1

বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম জেলার সিভিল সার্জন ডাঃ আজিজুর রহমান সিদ্দিকি, অধ্যাপিকা ডাঃ বাসনা মুহুরী, জাতীয় সমাজকল্যাণ পরিষদের নির্বাহী সদস্য, লোহাগাড়া ডায়বেটিক জেনারেল হাসপাতালের প্রতিষ্ঠাতা সমাজকর্মী মুহাম্মদ আরমান বাবু রোমেল, চট্টগ্রাম বিভাগীয় পরিচালক(ভারপ্রাপ্ত) হাসান মাসুদ, মোরশেদ হোসেন ও কাউন্সিলর আবিদা আজাদ।

অনুষ্টানে বক্তারা বলেন, সকল পিছিয়ে পড়া জনগোষ্ঠীকে উন্নয়নের মুল স্রোতধারায় ফিরিয়ে আনা সরকারের লক্ষ্য। প্রতিবন্ধীরা জনগোষ্ঠী সমাজের অবিচ্ছেদ্য অংশ। প্রতিবন্ধী ব্যক্তি কর্মসংস্থানের সুযোগ ও শিক্ষার প্রসারে সরকার সংবেদনশীল ও অত্যন্ত আন্তরিক।

অনুষ্ঠান শেষে প্রতিবন্ধীদের মাঝে সুবর্ণ নাগরিক কার্ড, অসচ্ছল প্রতিবন্ধী ভাতাবহি, প্রতিবন্ধী সহায়ক উপকরণ বিতরণ ও চিত্রাংকন প্রতিযোগীতায় বিজয়ীদের মাঝে পুরষ্কার তুলে দেয়া হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!