Home | দেশ-বিদেশের সংবাদ | চন্দনাইশে গুড়িয়ে দেয়া হলো ২ ইটভাটা

চন্দনাইশে গুড়িয়ে দেয়া হলো ২ ইটভাটা

image_printপ্রিন্ট করুন

নিউজ ডেক্স : চন্দনাইশে ২টি অবৈধ ইটভাটা গুড়িয়ে দেয়া হয়েছে। আজ মঙ্গলবার (২ মার্চ) সকালে উপজেলার কাঞ্চনাবাদ ইউনিয়নের কাঞ্চননগর বাদামতল চা-বাগান রাস্তার মাথা এলাকায় চট্টগ্রাম জেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তর যৌথভাবে এ অভিযান চালায়।

অভিযানে নেতৃত্ব দেন জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট গালিব চৌধুরী এবং পরিবেশ অধিদপ্তর চট্টগ্রামের পরিদর্শক নুর হাসান সজিব।

জানা যায়, আজ মঙ্গলবার সকাল ১০টায় শুরু হওয়া অভিযানে বাদামতল চা-বাগান রাস্তার মাথা এলাকার কোয়ালিটি ব্রিকস ম্যানুফ্যাকচারিং ও শাহ আমানত ব্রিকস ম্যানুফ্যাকচারিং নামে ২টি ইটভাটা গুড়িয়ে দেয়া হয়।

এসময় ২টি ভাটা থেকে পোড়ানোর জন্য প্রস্ততকৃত কাঁচা ইটও ধ্বংস করা হয়। সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত চলা অভিযানে রাব-৭, চন্দনাইশ থানা পুলিশ, আনসার ও ফায়ার সার্ভিসের কর্মীরা সহযোগিতা করে।

জানা গেছে, গত ৩১ জানুয়ারি প্রথম দফা অভিযানে ৪টি, গত ১৭ ফেব্রুয়ারি দ্বিতীয় দফা অভিযানে ৫টি এবং আজ মঙ্গলবার তৃতীয় দফা অভিযানে ২টি সহ মোট ১১টি ইটভাটা গুড়িয়ে দেয়া হয়েছে। এছাড়া বেশ কয়েকটি ইটভাটাকে কয়েক লাখ টাকা জরিমানা করা হয়।

চট্টগ্রাম জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট গালিব চৌধুরী জানান, আদালতের নির্দেশনা অনুসারে পরিবেশ রক্ষার জন্য অবৈধ ইটভাটাগুলো ধ্বংসের অংশ হিসেবে অভিযান অব্যাহত রয়েছে। আজ অভিযানে চন্দনাইশে অবৈধভাবে পরিচালিত ২টি ইটভাটা গুড়িয়ে দেয়া হয়েছে। পর্যায়ক্রমে অবৈধভাবে পরিচালিত সকল ইটভাটায় অভিযান চলবে বলেও জানান তিনি। আজাদী অনলাইন 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!