ক্ষত

10

শুভ্রা নীলাঞ্জনা : মানুষ জীবনে বারবার ই প্রেমে পড়ে। হয়ত বা সল্প সময়ের জন্য, অল্প সময়ের জন্য, দীর্ঘ সময়ের জন্য। আশ্চর্য হলেও অবাক হওয়ার কিছু নেই প্রতিবার ই মনে হয় এইটাই জীবনের প্রথম প্রেম। যখনই আপনি নুতন করে প্রেমে পড়বেন আগের প্রেমগুলি মনে হবে পানসে মেরমেরে। যে প্রেম ভেংগে যাওয়ার জন্য চোখের জলে বুক এবং বালিশ ভিজিয়ে ছিলেন সেই প্রেম বেমালুম ভুলে যাবেন।আর মনে হবে আগের প্রেম গুলি মিথ্যে এইটাই সত্যিকারের প্রেম।

নুতন করে প্রেমে পড়ার পর পৃথিবী টা আবার আপনার সামনে ময়ুরের পাখার মতো নুতন করে রংগীন পাখনা ছড়িয়ে দিবে। আপনি আবার ভাসবেন, ডুববেন। আবার মান অভিমান, মিলন বিরহ, ছকে বাঁধা পুরানো সব ই আবার আগের মতো ফিরে আসবে শুধু ফিরে আসবেনা আপনার অপছন্দের পুরানো মানুষ টা। পছন্দের থাকলে তো প্রেম টা ভাংগতোই না। নুতনের মাঝে আপনি মজে যাবেন, হারিয়ে যাবেন, এক সময় এইটাও ভাংবে তবে হ্যাঁ স্বভাবের একটা ব্যাপার আছে। এই স্বভাবের জন্যই এক জায়গায় মন টিকে না। তাই জীবনভর চলতেই থাকবে ভাংগাগড়া। এইভাবে আবার, আবার, আবার….

biman-ad

চলতেই থাকবে যতদিন আপনার রুপ, যৌবন, অর্থবিত্ত, অভ্যাস, স্বভাব, নিঃসংগতা, একাকীত্ত আপনাকে সাপোর্ট করবে ঠিক ততদিন। জীবন কারো জন্য থেমে থাকে না।শুধু সময়ের ক্ষত থেকে যায়। আর বোকা মানুষ গুলি ক্ষত বয়ে নিয়ে বেড়ায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!