Home | শীর্ষ সংবাদ | ‘কাব্যকথা সাহিত্য পরিষদ’ সম্মাননা পেলেন ডাঃ সুমি

‘কাব্যকথা সাহিত্য পরিষদ’ সম্মাননা পেলেন ডাঃ সুমি

37357286_2235235366504778_4318029148665675776_n

নিউজ ডেক্স : ‘কাব্যকথা সাহিত্য পরিষদ’ সম্মাননা পেলেন কবি ও সাহিত্যিক ডাঃ ফরিদা ইয়াসমিন সুমি। গত ১৪ জুলাই শনিবার ঢাকাস্থ শিশুকল্যাণ পরিষদ মিলনায়তনে কাব্যকথা সাহিত্য পরিষদ আয়োজিত চতুর্থ জাতীয় সাহিত্য উৎসব- ১৮ অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে “পাতা।। ফুল।। কাঁটা।।” গল্পগ্রন্থটির জন্য ডাঃ ফরিদা ইয়াসমিন সুমিকে সম্মাননা জানানো হয়েছে। অনুষ্ঠানের সভাপত্বিত করেন কবি ও কথাশিল্পী আবুল বাসার সেরনিয়াবাদ। প্রধান অতিথি ছিলেন একুশে পদকে ভূষিত বরেণ্য কন্ঠশিল্পী ও সাহিত্যিক মুস্তাফা জামান আব্বাসী ও শুভ উদ্বোধন করেন কবি কাজী রোজী এমপি।

উল্লেখ্য, ডাঃ ফরিদা ইয়াসমিন সুমি চট্টগ্রাম মেডিকেল কলেজের সহকারী অধ্যাপক পদে কর্মরত আছেন। তিনি কবিতা, ছোটগল্প, সংগীত রচনা, স্বাস্থ্যসেবামূলক লেখালেখি এবং আবৃত্তিসহ শিল্প-সাহিত্যের নানান শাখায় সক্রিয়। পাঁচটি কাব্যগ্রন্থ ও একটি নারীস্বাস্থ্য বিষয়ক গ্রন্থসহ রয়েছে দুইটি আবৃত্তির সিডি। তাঁর রচিত একাধিক গান প্রচারিত হয়েছে বাংলাদেশ টেলিভিশনে।

এছাড়াও চিকিৎসাসেবায় বিশেষ অবদানের জন্য পেয়েছেন “মাদার তেরেসা স্বর্ণ পদক ২০১৭”। কাব্যগ্রন্থের জন্য অর্জন করেছেন “বিশাল বাংলা প্রকাশনী সাহিত্য পুরষ্কার ২০১৬” এবং বাংলাদেশ কবি সভার (বাকস) বিশেষ সম্মাননা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!