ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | কক্সবাজারে পুকুর থেকে ‘হ্যান্ড গ্রেনেড’ সদৃশ বস্তু উদ্ধার

কক্সবাজারে পুকুর থেকে ‘হ্যান্ড গ্রেনেড’ সদৃশ বস্তু উদ্ধার

hand-granad-recover-20170825191935

নিউজ ডেক্স : কক্সবাজার পৌরসভার পাহাড়তলীর হালিমাপাড়ার এক পুকুর থেকে একটি ‘হ্যান্ড গ্রেনেড’ সদৃশ বস্তু উদ্ধার করেছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

শুক্রবার বেলা ১১টার দিকে এটি নিজেদের নিয়ন্ত্রণে নিয়ে পানিতে চুবিয়ে রাখা হয় বলে জানিয়েছেন কক্সবাজার সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রনজিত বড়ুয়া। সেনাবাহিনীর বোমা বিশেষজ্ঞদল পরীক্ষার পর এটি কার্যকারিতা নষ্ট করেছে।

স্থানীয়দের বরাত দিয়ে ওসি জানান, জুমার নামাজে যেতে বৃদ্ধ ও যুবকদের সঙ্গে কিছু শিশু-কিশোর স্থানীয় আবুল কাশেম ওরফে নাফাইঙ্গার মালিকানাধীন পুকুরে গোসল করতে নামে।

একপর্যায়ে স্থানীয় মৌলভী পাড়ার শাহজাহান বাবুর্চির ছেলে হেফখানার ছাত্র শামীম সাদা চটের ব্যাগ মোড়ানো একটি বস্তু পেয়ে লোহার বল মনে করে তা বাড়িতে নিয়ে যায়।

অপরিচিত বস্তুটি দেখে ভয় পেয়ে তার মা তা যেখানে পেয়েছে সেখানে রেখে আসতে বলে। শামীম তা পুকুরে ওই স্থানে রাখতে এলে এটি অন্যরা দেখে মডেল থানা পুলিশকে খবর দেয়।

পুলিশ গিয়ে সাদা চটের ব্যাগের চেইন খুলে বস্তুটি দেখে হ্যান্ড গ্রেনেড বলে প্রাথমিকভাবে ধারণা করে তা পানিতে চুবিয়ে রাখে। পরে সেনাবাহিনীর বোমা বিশেষজ্ঞ দলকে খবর দেয়া হয়।

বিকেলে ঘটনাস্থল থেকে মডেল থানা পুলিশের এসআই আবুল কালম বলেন, বিকেল সোয়া ৪টার দিকে লে. কর্নেল এমনার ও মেজর সাইফের নেতৃত্বে সেনাবাহিনীর বোমা বিশেষজ্ঞ দল, বিভিন্ন গোয়েন্দা সংস্থার লোকজন ঘটনাস্থলে আসে। বস্তুটি পরীক্ষা করে এর কার্যকারিতা নষ্ট করেছে বোমা বিশেষজ্ঞ দল।

ওসি রনজিত বড়ুয়া জানান, পুকুরে এ ধরনের আরও বস্তু থাকতে পারে এ আশঙ্কায় আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী পুকুরটি ঘিরে রেখেছে। পানি গভীর হওয়ায় তা সেচে দেখার প্রস্তুতি নেয়া হচ্ছে। বস্তুটি এখানে কীভাবে এল, নাশকতার পরিকল্পনায় কোনো দুর্বৃত্তচক্র এসব মজুদ করেছে কিনা সব বিষয় মাথায় রেখে সিদ্ধান্ত নেয়া হচ্ছে বলে উল্লেখ করেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*