ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | উখিয়া কলেজে শহীদ মিনার নির্মাণ কাজ শুরু

উখিয়া কলেজে শহীদ মিনার নির্মাণ কাজ শুরু

Ukhiya-College-Pic-400x265

কায়সার হামিদ মানিক, উখিয়া : দক্ষিণ কক্সবাজারের সর্বোচ্চ বিদ্যাপীঠ উখিয়া কলেজে শহীদ মিনার নির্মাণের কাজ শুরু হয়েছে। ১ মার্চ (বৃহস্পতিবার) সকালে কলেজের প্রশাসনিক ভবনের দক্ষিণ পার্শ্বে নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করেন উখিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও রাজাপালং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরী। উপস্থিত থেকে বক্তব্য রাখেন, প্রতিষ্ঠাতা অধ্যক্ষ ফজলুল করিম, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহকারী অধ্যাপক ফরিদুল আলম চৌধুরী, ব্যবস্থাপনা বিভাগের বিভাগীয় প্রধান ও সহকারী অধ্যাপক শাহ আলম, শহীদ মিনার নির্মাণ কমিটির আহবায়ক ও ইতিহাস বিভাগের প্রভাষক তহিদুল আলম, সদস্য ও অর্থনীতি বিষয়ের প্রভাষক জালাল আহমদ, আইসিটি বিষয়ের প্রভাষক আমানত উল্লাহ, কর্মচারী সাধন বড়ুয়া প্রমুখ।

এ সময় অধ্যক্ষ ফজলুল করিম বলেন, উখিয়া-টেকনাফের সংসদ সদস্য আবদুর রহমান বদি উখিয়া কলেজ গভর্ণিং বডির সভাপতি হওয়ার পর ৬টি বিষয়ে অনার্স কোর্স চালু, মাষ্টার্স কোর্স প্রক্রিয়াধীন, অবকাঠামো উন্নয়ন, আইসিটি ল্যাব প্রতিষ্ঠা, কলেজের সীমানা প্রাচীর নির্মাণসহ ব্যাপক উন্নতি সাধন হয়েছে। সর্বোপরি কলেজের জন্য একটি শহীদ মিনার নির্মাণের বরাদ্ধ দিয়ে শিক্ষক-কর্মচারী সহ ছাত্র-ছাত্রীদের দীর্ঘদিনের একটি কাঙ্খিত দাবী পুরণ করেছেন।

সহকারী অধ্যাপক ফরিদুল আলম চৌধুরী বলেন, সম্প্রতি উখিয়া কলেজ গভর্ণিং বডির সভাপতি ও উখিয়া-টেকনাফের সংসদ সদস্য আবদুর রহমান বদি কলেজে একটি শহীদ মিনার নির্মাণের জন্য কলেজ তহবিল থেকে ৩ লক্ষ টাকা বরাদ্ধ দেন। সেই সাথে আগামী ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবসে উক্ত শহীদ মিনারে ফুলেল শ্রদ্ধাঞ্জলি দিয়ে উদ্বোধনের ঘোষনা দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*