ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | ইলেকট্রনিক পদ্ধতিতে মুক্তিযোদ্ধাদের সম্মানী ভাতা দেয়া হবে

ইলেকট্রনিক পদ্ধতিতে মুক্তিযোদ্ধাদের সম্মানী ভাতা দেয়া হবে

freedom-fighter0-20190508135922

নিউজ ডেক্স : বীর মুক্তিযোদ্ধাদের সম্মানী ভাতা ইলেকট্রনিক পদ্ধতিতে দেয়া হবে বলে জানিয়েছেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। বুধবার পরিবহন পুল ভবনের কাছে সচিবালয় লিংক রোডে সপ্তাহব্যাপী সেবা সপ্তাহের উদ্বোধনের সময় বর্ণাঢ্য র‌্যালিপূর্ব সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

মোজাম্মেল হক বলেন, ‘বীর মুক্তিযোদ্ধাদের সম্মানী ভাতা সরাসরি নিজ নিজ ব্যাংক হিসাবে জমা প্রদানের লক্ষ্যে কাজ করছে সরকার। আগামী অর্থবছর থেকেই মুক্তিযোদ্ধাদের ডিজিটাল কার্ড প্রদান এবং ইলেকট্রনিক (জিটুপি) পদ্ধতিতে সম্মানী ভাতা প্রদানের ব্যবস্থা করা সম্ভব হবে।’

মন্ত্রী বলেন, ‘সফল রাষ্ট্রনায়ক প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার ব্যবস্থাসহ সমগ্র দেশটিকে ডিজিটাল করার লক্ষ্যে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। এরই অংশ হিসেবে বীর মুক্তিযোদ্ধাদের সেবা সহজে ও ঝামেলামুক্তভাবে প্রদানের লক্ষ্যে মুক্তিযুদ্ধ মন্ত্রণালয় ও এর অধীনস্থ সংস্থাগুলোর কার্যক্রমও পরিপূর্ণ ডিজিটাল পদ্ধতিতে করার লক্ষ্যে কাজ করছে মন্ত্রণালয়।’

তিনি জানান, ৮ থেকে ১৪ মে পর্যন্ত মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ে সেবা সপ্তাহ-২০১৯ পালন করবে। সেবা সপ্তাহে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয় ও এর অধীনস্থ সব দফতর- সংস্থার মাধ্যমে বিশেষ ব্যবস্থায় সেবা প্রদান দেয়া হবে। এ জন্য মন্ত্রণালয় ও এর অধীনস্থ দফতর-সংস্থার সব শাখাকে প্রস্তুত রাখা হবে।

মন্ত্রী জানান, সেবা প্রত্যাশীদের সহজে ও দ্রুততার সঙ্গে সেবা প্রদান করা হবে। অতি দ্রুত বীর মুক্তিযোদ্ধাদের ডিজিটাল সনদ ও পরিচয়পত্র প্রদানের লক্ষ্যে কাজ করছে মন্ত্রণালয়। এ ছাড়া বিনামূল্যে অসুস্থ বীর মুক্তিযোদ্ধাদের চিকিৎসাসেবা প্রদান করছে সরকার। এ বিষয়টি সব মুক্তিযোদ্ধাকে জানানোর জন্য সবার প্রতি আহ্বান জানান মন্ত্রী।

উদ্বোধনী র‌্যালি সচিবালয় লিংকরোড থেকে শুরু হয়ে জিপিও মোড় হয়ে আবার মন্ত্রণালয়ের সামনে এসে শেষ হয়। র‌্যালিতে বীর মুক্তিযোদ্ধা, সরকারি কর্মচারী ও গণমাধ্যমকর্মীরা অংশ নেন।

biman-ad

সমাবেশের সমাপনী বক্তব্যে মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব এস এম আরিফুর রহমান উপস্থিত সবাইকে ধন্যবাদ জানান। বর্ণিত সেবা সপ্তাহে সেবা গ্রহণের জন্য সেবা প্রত্যাশীদের আহ্বান জানান তিনি। এ সময় সেবা প্রত্যাশীদের সহজে সেবা দেয়ার জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দেন ভারপ্রাপ্ত সচিব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!