ব্রেকিং নিউজ
Home | লোহাগাড়ার সংবাদ | আধুনগরে বাস চাপায় নিহত ২ : আহত ২০

আধুনগরে বাস চাপায় নিহত ২ : আহত ২০

148

এলনিউজ২৪ডটকম : চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের উপজেলার আধুনগর খাস মহাল এলাকায় ৬ এপ্রিল দুপুরে বাস (কক্সবাজার-জ-১১-০২২০) চাপায় ২ জন নিহত ও অপর ২০ জন আহত হয়েছেন বলে জানা যায়। ফটিকছড়ি মাইজভান্ডার ওরশ থেকে ভক্তবাহী একটি বাস টেকনাফ যাবার পথে এ দূর্ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী ও হাইওয়ে পুলিশ সূত্রে জানা যায়, নিহতদের মধ্যে একজন পথচারী। তিনি ঘটনাস্থলে ও অপরজন মোটরসাইকেলারোহী তিনি চট্টগ্রাম মেডিকেল কলেজ নেয়ার পথে দোহাজারীতে প্রাণ হারান।

নিহতরা হলেন লোহাগাড়া সদর ইউনিয়নের সরকার পাড়ার মৃত হাফেজ আবদুল আলমের পুত্র মোটরসাইকেলারোহী মোঃ ইলিয়াছ ওরফে গুরা মিয়া (২৫) ও অপরজন চকরিয়া উপজেলার উত্তর হারবাং করমমহুরী পাড়ার নুরুল আমিনের পুত্র পথিক আবদুল হামিদ শাহেদ (৩৪)। শাহেদ একজন মাহিন্দ্র অটোরিক্সা চালক বলে জানা যায়।

আহতদের মধ্যে অন্যতম হলেন লোহাগাড়া উপজেলা সদরের সাতগড়িয়া পাড়ার আঙ্গা মিয়ার পুত্র ছালেহ আহমদ (৩২), উপজেলার পদুয়া ইউনিয়নের ধলিবিলা সোলতান আহমদের পুত্র (পথিক) জসিম (২৫), টেকনাফ উপজেলার লেদা এলাকার মৃত কবির আহমদের পুত্র আবদুস ছমদ, হ্নীলা এলাকার জাদিমুড়ার আমির হোসেনের স্ত্রী খালেদা (৩৫) ও তার বড় ভাই দুদু মিয়ার পুত্র হোসেন আহমদ (৪০)। অন্যান্যদের নাম-ঠিকানা পাওয়া যায়নি।

147

বাসযাত্রী কাসেম আলী ও কাসেম ফকির জানিয়েছেন, অনধিক ৫০ জনের  মাইজভান্ডার দরবার শরীফে ভক্তের দল টেকনাফ, উখিয়া, হ্নীলা প্রভৃতি এলাকা থেকে দু’দিন আগে বাস যোগে ফটিকছড়িতে যান। সেখানে ওরশ শরীফ শেষে একই বাসে টেকনাফ ফিরছিলেন। আধুনগর খাসমহাল এলাকায় বাসটি আসলে দাঁড়িয়ে থাকা মোটরসাইকেলকে ধাক্কা দেয়। অতর্কিতে বাসের ধাক্কায় মোটরসাইকেলটি ধুমড়ে-মুচড়ে যায়। এতে মোটরসাইকেল আরোহীরা আহত হন। এ সময় একজন পথচারীকেও বাসটি চাপা দেয়। হতাহতের এ ঘটনা ঘটিয়ে চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে। ফলে বাসটি উল্টে যায়।

স্থানীয়রা হতাহতদের উদ্ধার করে প্রথমে লোহাগাড়ার একটি বেসরকারী হাসপাতালে নিয়ে গিয়ে চিকিৎসা দেন। দোহাজারী হাইওয়ে পুলিশ ও সাতকানিয়া ফায়ার সার্ভিসের সদস্যরা উদ্ধার তৎপরতা চালায়। এ সময় কিছুক্ষণের জন্য রাস্তার উভয় পাশে যানবাহন চলাচল বন্ধ থাকে।

দোহাজারী হাইওয়ের পুলিশের এসআই নাছির উদ্দিন নিহতদের নাম ঠিকানা নিশ্চিত করেছেন। তিনি জানিয়েছেন, এ সংক্রান্ত একটি মামলা লিপিবদ্ধ করা হয়েছে। ক্ষতিগ্রস্থ বাস ও মোটরসাইকেল দোহাজারী হাইওয়ে পুলিশ হেফাজতে রয়েছে বলে জানা যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*