ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | ‘ঘুষ’ না নেওয়ায় হুমকি!

‘ঘুষ’ না নেওয়ায় হুমকি!

নিউজ ডেক্স : ‘ঘুষের টাকা না নেয়ায়’ অধীনস্থ কর্মচারীকে ‘থাপড়িয়ে দাঁত ফেলে দেয়া’র হুমকির অভিযোগ উঠেছে রেলওয়ে পূর্বাঞ্চলের এডিশনাল সিওপিএস মো. জাকির হোসেনের বিরুদ্ধে। বিষয়টি জানাজানি হলে রেলওয়ে পূর্বাঞ্চলজুড়ে তোলপাড় চলছে।

রেলওয়ে পূর্বাঞ্চলের সিওপিএস দপ্তরের অফিস সহকারী মো. সোহেল হোসেন অভিযোগ করেছেন, তিনি ঘুষের টাকা না নেয়ায় তাকে চড় থাপ্পড় মারাসহ তার পরিবার নিয়ে কটূক্তি করেছেন রেলওয়ে পূর্বাঞ্চলের অতিরিক্ত চিফ অপারেটিং সুপারিনটেনডেন্ট মো. জাকির হোসেন। এই ব্যাপারে গত ২০ এপ্রিল রেলওয়ে পূর্বাঞ্চলের চিফ অপারেটিং সুপারিনটেনডেন্ট এস এম সালাউদ্দিনের কাছে তিনি লিখিত অভিযোগ দিয়েছেন।

লিখিত অভিযোগের বিষয় ছিল ‘ঘুষের টাকা গ্রহণ না করায় চড় থাপ্পড় মারাসহ আমার পরিবারকে নিয়ে কটুক্তি করা প্রসঙ্গে’। এই ব্যাপারে গতকাল তিনি আজাদীকে বলেন, “ঘুষের টাকা না নেয়া কি আমার অপরাধ হতে পারে ? আমি টাকা নিতে অস্বীকার করায়- অতিরিক্ত চিফ অপারেটিং সুপারিনটেনডেন্ট মো. জাকির হোসেন স্যার আমাকে মারধরের হুমকি দিয়েছেন। এ জন্য তিনি আমার পরিবার সম্পর্কে তো কটূক্তি করতে পারেন না।” এই বিষয়ে লিখিত কি অভিযোগ করেছেন জানতে চাইলে তিনি অভিযোগপত্রের একটি কপি আজাদীকে দেন।

এই অভিযোগপত্রে তিনি উল্লেখ করেন- “আমি মোঃ সোহেল হোসেন, বাংলাদেশ রেলওয়ে সিওপিএস দপ্তরে অফিস সহকারী হিসেবে দীর্ঘ আট বছর যাবত কর্মরত আছি। আমার চাকরি জীবনে কোন চার্জশিট, সাসপেন্ড অথবা কোন উর্ধ্বতন কর্মকর্তার সাথে অশালীন আচরণ করি নাই এবং এ ধরনের কোনো অভিযোগও আমার বিরুদ্ধে নাই। কিন্তু গত ১৩ এপ্রিল অফিস জমাদারের মাধ্যমে এডিশনাল সিওপিএস জাকির হোসেন স্যার সবাইকে কনফারেন্স রুমে আসার নির্দেশ দেন। মিটিং শেষ হওয়ার পর সবাইকে একটি করে প্যাকেট হাতে দেন, আমাকে প্যাকেটটি দিতে আসলে আমি উনার কাছে জানতে চাইলাম কিসের প্যাকেট? তিনি আমাকে জানালেন এটি টিজি সেকশনের প্রতিমাসের উৎকর্ষের (উৎকোচ) টাকা। আমি উক্ত টাকাটি গ্রহণ করতে অনীহা প্রকাশ করলে-তিনি কারণ জানতে চান। আমি উনাকে বললাম আমি রোজা রাখছি-পাঁচ ওয়াক্ত নামাজ পড়ি, আমার একটি ছেলে অসুস্থ, সে অটিজম। যার কারণে এই অবৈধ টাকাটি আমি নিতে চাই না। সাথে সাথে তিনি আমাকে চড়-থাপ্পড় মারবেন বলে আমার দিকে তেড়ে আসেন এবং আমার পরিবারকে নিয়ে অশালীন ভাষায় কটূক্তি করতে থাকেন।” এই বিষয়ে তিনি তার ঊর্ধ্বতন কর্মকর্তার কাছে প্রতিকার চেয়ে এই অভিযোগ দেন।

এই ব্যাপারে রেলওয়ে পূর্বাঞ্চলের মহাব্যবস্থাপক (জিএম) জাহাঙ্গীর হোসেন জানান, এতো বড় ঘটনা আমি তো জানি না। সিওপিএস এস এম সালাউদ্দিন ঢাকায় আছেন। ডিজি সাহেব এখন দেশে নেই। তিনি দেশে আসলে এডিশনাল সিওপিএস মো. জাকির হোসেনের বিষয়টি জানাবো।

অভিযোগ রয়েছে অফিসের কর্মকর্তা-কর্মচারীদের যারা এডিশনাল সিওপিএস মো. জাকির হোসেনের কথা শুনেন না তাদেরকে তিনি তার ড্রাইভার অলিউর রহমানকে দিয়ে হুমকি-ধমকি দেন। এ বিষয়ে পূর্বাঞ্চলের মহাব্যবস্থাপক জাহাঙ্গীর হোসেন বলেন, ‘ড্রাইভার কি বলেছেন, সেটা আমাকে বলেন, আমি তাকে বদলি করে দেবো।’

পূর্বাঞ্চলের চিফ অপারেটিং সুপারিনটেনডেন্ট এস এম সালাউদ্দিন ফোন না ধরায় এ বিষয়ে তাঁর বক্তব্য পাওয়া যায়নি। পরে জানা গেছে, অফিসের কাজে তিনি ঢাকায় অবস্থান করছেন।

একই বিষয়ে রেলওয়ে পূর্বাঞ্চলের এডিশনাল সিওপিএস মো. জাকির হোসেনের মোবাইলে একাধিকবার ফোন করলেও তিনি ফোন রিসিভ করেননি। এদিকে অফিসে কর্মচারীদের কথায় কথায় হুমকি-ধমকি দেয়ার ব্যাপারে ড্রাইভার অলিউর রহমানের কাছে জানতে চাইলে তিনি আজাদীর কাছে এই অভিযোগ অস্বীকার করে বলেন, ‘আমি আগে অফিস সহায়ক পদে ছিলাম। গত তিন মাস হয়েছে এডিশনাল সিওপিএস মো. জাকির হোসেন স্যারের গাড়ির ড্রাইভার হিসেবে যোগ দিয়েছি। আমার বিরুদ্ধে যে সব অভিযোগের কথা বলছেন-এই ধরনের অভিযোগের কোনো ভিত্তি নেই।’ -আজাদী প্রতিবেদন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!