ব্রেকিং নিউজ
Home | শিক্ষাঙ্গন | ৩৭তম বিসিএসের চূড়ান্ত ফল প্রকাশ

৩৭তম বিসিএসের চূড়ান্ত ফল প্রকাশ

1428500595

নিউজ ডেক্স : ৩৭তম বিসিএস পরীক্ষার চূড়ান্ত ফলাফল প্রকাশ করা হয়েছে। এতে বিভিন্ন ক্যাডারে ১ হাজার ৩১৪ জনকে নিয়োগের সুপারিশ করা হয়েছে। মঙ্গলবার বাংলাদেশ কর্ম কমিশন (পিএসসি) থেকে এ তথ্য জানানো হয়।

ফলাফলে দেখা গেছে ৩৭তম বিসিএস পরীক্ষার চূড়ান্ত ফলে সাধারণ ক্যাডারে ৪৬৫ জন, স্বাস্থ্য ক্যাডারে ৩২৩ জন এবং কারিগরি ও সাধারণ শিক্ষা ক্যাডারে মোট ৫২৬ জনকে উর্ত্তীণ বলে ঘোষণা করা হয়েছে।

এ বিসিএস পরীক্ষায় নন-ক্যাডার পদের জন্য অপেক্ষমাণ রয়েছেন ৩ হাজার ৪৫৪ জন। পদ পাওয়া সাপেক্ষে তাদের নিয়োগ দেওয়া হবে।

ফলাফল পিএসসির ওয়েব সাইট www.bpsc.gov.bd থেকে সংগ্রহ করা যাবে, অথবা এসএমএস এর মাধ্যমে ফলাফল জানতে ইংরেজিতে পিএসসি স্পেস ৩৭ স্পেস রেজিস্ট্রেশন নম্বর লিখে পাঠাতে হবে ১৬২২২ নম্বরে।

৩৭তম বিসিএসে প্রথম শ্রেণির গেজেটেড কর্মকর্তা পদে নিয়োগ দিতে ২০১৬ সালের ২৯ ফেব্রুয়ারি বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি। এ পরীক্ষায় অংশ নিতে সে বছর ৩১ মার্চ থেকে ২ মে পর্যন্ত আবেদন প্রক্রিয়া চলে।

একই বছরের সেপ্টেম্বরে অনুষ্ঠিত হয় প্রিলিমিনারি টেস্ট। এতে অংশ নেন ২ লাখ ৪৩ হাজার ৪৭৬ জন। যার মধ্যে উত্তীর্ণ হন ৮ হাজার ৫২৩ জন। এরপর ২০১৭ সালের ১১ ফেব্রুয়ারি হতে শুরু হয় লিখিত পরীক্ষা। তাতে ৫ হাজার ৩৭৯ জন পাস করেন। এরপর ২৯ নভেম্বর মৌখিক পরীক্ষা শুরু হয়। মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন ৪ হাজার ৭৬৮ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!