ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | সাতকানিয়ায় করোনা রোগী সনাক্ত না হওয়ার কাল্পনিক ফেসবুক পোস্ট নিয়ে মন্তব্য করলেন ডা. মিনহাজ

সাতকানিয়ায় করোনা রোগী সনাক্ত না হওয়ার কাল্পনিক ফেসবুক পোস্ট নিয়ে মন্তব্য করলেন ডা. মিনহাজ

নিউজ ডেক্স : সাতকানিয়ায় করোনা রোগী সনাক্ত না হওয়ার কাল্পনিক ফেসবুক পোস্ট নিয়ে মন্তব্য করেছেন স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক, চট্টগ্রাম বিভাগীয় করোনা বিষয়ক সেলের সমন্বয়ক ও সাতকানিয়ার সন্তান ডা. আ ম ম মিনহাজুর রহমান।

রোববার (১৯ এপ্রিল) রাত সাড়ে ১১টার দিকে তাঁর ফেসবুক আইডিতে এ মন্তব্য করেন। তা হুবহু তুলে ধরা হলো-

চট্টগ্রামে আজ সনাক্তকৃত চারজনের একজনের বাড়ি সাতকানিয়ার মাদার্শার রূপনগর গ্রামে।তিনি আগে সনাক্ত হওয়া আরেক রোগির মেয়েজামাই।গত দু’দিন ধরে রাত হলেই ফেসবুকে ‘আলহামদুলিল্লাহ্, আজ সাতকানিয়ার নতুন কেউ সনাক্ত হননি’ জাতীয় স্ট্যাটাস দেখি। আমি জানি না উনাদের এসব তথ্যের উৎস কি!গত দু’দিন সাতকানিয়া থেকে প্রেরিত রোগীদের উল্লেখযোগ্য পরীক্ষা না হওয়ায় কোন রোগী সনাক্ত হবার প্রসঙ্গটি অবান্তর। গতকাল ইছামতি আলিনগর এলাকার দু’জনের নমুনা নেগেটিভ বলে যে প্রচারণা তার ভিত্তি ছিলো না কারণ কাল তাদের পরীক্ষাই হয়নি।সাতকানিয়ায় রোগী সনাক্ত না হবার কাল্পনিক পোস্ট পড়ে অনেকেই অতি উৎসাহিত হয়ে পড়ছেন। এটা এ পরিস্থিতিতে মোটেই কাম্য নয়। বিআইটিআইডিতে নমুনাজট তৈরী হয়েছে। বিভাগের অন্য জেলাগুলো থেকেও প্রচুর নমুনা আসতে থাকায় এই একটি কেন্দ্র চাপ সামলাতে হিমশিম খাচ্ছে প্রতিদিন। তাই নমুনা পৌঁছানোর পরও পরীক্ষা সম্পন্ন হতে ২/৩ দিনও সময় লেগে যাচ্ছে। চট্টগ্রাম মেডিকেল কলেজে ২য় কেন্দ্র স্থাপনের কাজ প্রায় শেষের পথে। এখানে পরীক্ষা শুরু হলে এ সংকট কিছুটা কাটবে বলে আশা করছি।

সাতকানিয়ায় প্রশাসন সর্বোচ্চ মানবিকতায় পরিস্থিতি মোকাবেলা করছে। প্রশাসনকে সহযোগিতা করা সবার নাগরিক দায়িত্ব। সরকারী নির্দেশনা অণুসরন করে লকডাউন মেনেই সংক্রমন রোধে এগিয়ে আসুন। ভালো থাকুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!