ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | সমবেত প্রার্থনায় চলছে শুভ বড়দিন উদযাপন

সমবেত প্রার্থনায় চলছে শুভ বড়দিন উদযাপন

নিউজ ডেক্স : ধর্মীয় আচার, প্রার্থনা ও আনন্দ-উৎসবের মাধ্যমে চট্টগ্রামের খ্রিষ্টান সম্প্রদায়ের মানুষ উদযাপন করছেন শুভ বড়দিন। খ্রিষ্টধর্মের প্রবর্তক যিশুখ্রিষ্ট এই দিনে ফিলিস্তিনের পশ্চিম তীরের বেথলেহেম শহরের এক গোয়ালঘরে জন্মগ্রহণ করেন।

শনিবার (২৪ ডিসেম্বর) থেকেই নগরে বড়দিনের আনুষ্ঠানিকতা শুরু হয়। নগরের ফিরিঙ্গীবাজার গির্জা, জামালখান এ জি চার্চ, লাভ লেন গির্জাসহ বিভিন্ন উপাসনালয়ে বর্ণিল আলোকসজ্জার পাশাপাশি ক্রিসমাস ট্রি ও প্রতীকী গোশালা তৈরি করা হয়েছে। প্রার্থনা ও কীর্তনের পাশাপাশি বসেছে ধর্মীয় গানের আসর।

পাথরঘাটার পবিত্র জপমালা রানির গির্জায় এদিন রাত সাড়ে ৯টায় প্রথম ও রাত ১২টায় দ্বিতীয় প্রার্থনা অনুষ্ঠিত হয়। প্রথম উপাসনা পরিচালনা করেন ফাদার লেনার্ড সি রিবে। এটি অনুষ্ঠিত হয় বাংলায়। দ্বিতীয় প্রার্থনা পরিচালনা করেন চট্টগ্রাম মেট্রোপলিটন আর্চবিশপ লরেন্স সুব্রত হাওলাদার। এটি পরিচালিত হয় ইংরেজিতে।

রোববার (২৫ ডিসেম্বর) সকাল সাড়ে আটটায় আরেকটি প্রার্থনা পরিচালিত হয় জপমালা গির্জায়। এই প্রার্থনা পরিচালনা করেন ফাদার লেনার্ড সি রিবেরু। একই সময়ে জামালখানে নির্মলা মারিয়ার গির্জায় ইংরেজিতে একটি উপাসনা অনুষ্ঠিত হয়। এটি পরিচালনা করেন আর্চবিশপ লরেন্স সুব্রত হাওলাদার। এ ছাড়া বিকেলে আর্চবিশপ হাউস প্রাঙ্গণে আয়োজন করা হয়েছে সুধী সমাবেশ।

বড়দিন উপলক্ষে বন্দর নগরীর গির্জাগুলোর নিরাপত্তায় সিএমপি’র ১৬ থানার অধীনে চেকপোস্ট ও নিয়মিত টহল বৃদ্ধি করা হয়েছে।

বড়দিনের বর্ণিল সাজে সেজেছে রেডিসন ব্লু চট্টগ্রাম বে ভিউ। রেডিসনের লবি সাজানো হয়েছে ২০ ফুট লম্বা ক্রিসমাস ট্রি দিয়ে। পাশেই রয়েছে সুদৃশ্য ক্রিসমাস হাউস। কুকি হাউসে রয়েছে ২০ পদের কেক ও কুকিজ। ক্রিসমাসের বিশেষ ডিনারে আজ থাকছে অর্ধশতাধিক পদের সালাদ ও দারুণ সব ডেজার্ট। ডিনারে জনপ্রতি খরচ পড়বে ৩ হাজার ৯৫০ টাকা। শিশুদের সাথে বড়দিনের আনন্দ আয়োজনে থাকছে সান্তাক্লজের সান্নিধ্য।

এছাড়া বড়দিন উপলক্ষ্যে মাত্র ১৬ হাজার ৯০০ টাকায় থাকছে নগরীর একমাত্র এই পাঁচ তারকা হোটেলে থাকার প্যাকেজ, যাতে অতিথিরা পাচ্ছেন ফ্রি বুফ্যে, ব্রেকফাস্ট এবং ডিনার। বড়দিনকে কেন্দ্র করে হোটেলের রন্ধনশিল্পীরাও নানা চমক সৃষ্টিতে ব্যস্ত আছেন। নতুন বছরে অতিথি, পরিবার বা কাছের মানুষদের উপহার হিসেবে দিতে থাকছে নানারকম লাঞ্চবক্স এবং উপহারসামগ্রী। -বাংলানিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!