Home | ব্রেকিং নিউজ | লোহাগাড়ায় ৩২ হাজার শিক্ষার্থীর অভিভাবকের কাছে ইউএনও’র চিঠি

লোহাগাড়ায় ৩২ হাজার শিক্ষার্থীর অভিভাবকের কাছে ইউএনও’র চিঠি

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়ায় মাধ্যমিক পর্যায়ে প্রায় ৩২ হাজার শিক্ষার্থীর অভিভাবকের কাছে চিঠি লিখে ব্যতিক্রমী কার্যক্রম শুরু করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শরীফ উল্যাহ।

সোমবার (২২ মে) সকালে উপজেলার বড়হাতিয়া আদর্শ উচ্চ বিদ্যালয় ও বিজি সেনেরহাট উচ্চ বিদ্যালয়ের প্রায় ২ হাজার শিক্ষার্থী এবং অভিভাবকের মাঝে আনুষ্ঠানিকভাবে এই চিঠি বিতরণ করা হয়। পর্যায়ক্রমে উপজেলার প্রতিটি শিক্ষার্থীর অভিভাবকের কাছে এই চিঠি পৌঁছে দেয়া হবে।

জানা যায়, চিঠিতে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক, ইউটিউব, টুইটার ইত্যাদির অপব্যবহার, মাদকাসক্তি, কিশোর গ্যাং সৃষ্টি, অসামাজিক কার্যকলাপসহ বর্তমান প্রজন্মের জন্য ক্ষতিকর বিভিন্ন বিষয় উল্লেখ করা হয়েছে। এছাড়া বর্তমানে অনেকের মধ্যে সততা, নৈতিকতা, মানবিক গুণাবলি, ধর্মীয়, পারিবারিক ও সামাজিক মূল্যবোধ, দেশপ্রেম ইত্যাদির চর্চার অভাবের কথাও উল্লেখ রয়েছে। ২০৩০ সালের মধ্যে এসডিজি’র লক্ষ্যমাত্রা মানসম্মত শিক্ষা নিশ্চিতকরণ এবং ২০৪১ সালের মধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত ‘স্মার্ট ও উন্নত বাংলাদেশ’ বিনির্মাণে সন্তানকে সঠিকভাবে গড়ে তোলার ক্ষেত্রে একজন অভিভাবকের করণীয় বিষয়ে বিশেষভাবে গুরুত্বারোপ করা হয়। গত বছর শিক্ষার মানোন্নয়নে তাঁর গৃহীত কার্যক্রমসমূহের ফলে শিক্ষার্থীরা কতটা লাভবান হয়েছে তার বিবরণ রয়েছে। গত বছর শিক্ষা কার্যক্রমসমূহ সফলভাবে বাস্তবায়নে অভিভাবকদের সহযোগিতার জন্য তিনি বিশেষভাবে কৃতজ্ঞতা প্রকাশের পাশাপাশি আগামী দিনেও সকল কার্যক্রমে অভিভাবকদেরকে পাশে থাকার আহবান জানান।

লোহাগাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শরীফ উল্যাহ জানান, করোনা পরবর্তী সময়ে শিক্ষাক্ষেত্রে আমরা একটি কঠিন সময় পার করছি। তাছাড়া তথ্য-প্রযুক্তির অপব্যবহারের ফলে আমাদের তরুণ প্রজন্মের একটা অংশ দিন দিন ধ্বংসের দিকে ধাবিত হচ্ছে। এ অবস্থা থেকে উত্তরণে এবং সন্তানের উজ্জ্বল ও সুন্দর ভবিষ্যৎ নিশ্চিতে অভিভাবকদেরকে অবশ্যই সচেতন হয়ে কার্যকর ভূমিকা পালন করতে হবে। মূলত: সেই চিন্তা থেকেই বাস্তবতার আলোকে কিছু মেসেজ দেয়ার জন্যই অভিভাবকদের প্রতি আমার এই চিঠি। আশা করছি ভালো কিছু হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!