Home | ব্রেকিং নিউজ | লোহাগাড়ায় প্রথম করোনা আক্রান্ত রোগী সনাক্ত

লোহাগাড়ায় প্রথম করোনা আক্রান্ত রোগী সনাক্ত

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়ায় প্রথম ৫৫ বছর বয়সী এক করোনা রোগী শনাক্ত হয়েছে। সে সাতকানিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন স্বাস্থ্য কর্মী। তার স্ত্রীও লোহাগাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্যকর্মী।সেই সুবাদে বসবাস করেন লোহাগাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কোয়াটারে। তারা দুইজনেরই বাড়ি বোয়ালখালী উপজেলায়।

শুক্রবার (১ মে) রাতে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোহাম্মদ হানিফ বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, করোনার উপসর্গ দেখা দিলে  গত ২৩ এপ্রিল স্বামী-স্ত্রী দুইজনের নমুনা সংগ্রহ করে চট্টগ্রাম বিআইটিআইডিতে পাঠানো হয়েছিল। শুক্রবার তাদের রিপোর্ট পাওয়া যায়। এতে স্বামীর শরীরে করোনা পজেটিভ রিপোর্ট আসলেও স্ত্রীর রিপোর্ট নেগেটিভ আসে। তারা বর্তমানে হাসপাতাল কোয়াটারের বাসায় রয়েছেন। করোনা পজেটিভ আসা স্বাস্থ্যকর্মী বর্তমানে সুস্থ আছেন। তার চিকিৎসার ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। যেহেতু তিনি সাতকানিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্যকর্মী সেখানে কাজ করতে গিয়েই করোনা আক্রান্ত হয়েছেন।

তিনি আরো জানান, সারা দেশে যেভাবে করোনা রোগী সনাক্ত হচ্ছে তাতে সামাজিক দুরুত্ব বজায় না রাখলে পরিস্থিতি আরো নিয়ন্ত্রণের বাইরে চলে যাবে। তাই সকলের স্বাস্থ্যবিধি মেনে চলে যথাসম্ভব ঘরে থাকার পরামর্শ দেন।

লোহাগাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা তৌছিফ আহমেদ জানান, করোনা আক্রান্ত ওই স্বাস্থ্যকর্মী যেই ভবনে বসবাস করেন পুরো ভবনটি লকডাউন করে দেয়া হয়েছে।

এদিকে লোহাগাড়ায় প্রথম করোনা সনাক্ত হওয়ায় এলাকার সচেতন মহলে আতঙ্ক বিরাজ করছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!