Home | উন্মুক্ত পাতা | বিজ্ঞপ্তি/বিজ্ঞাপন | লোহাগাড়ায় পল্লী শিক্ষার্থীর মিলনমেলা অনুষ্ঠিত

লোহাগাড়ায় পল্লী শিক্ষার্থীর মিলনমেলা অনুষ্ঠিত

01

লোহাগাড়ায় প্রতিবছরের মতো এ’বছরও দরিদ্র শিক্ষার্থী কল্যাণ সংস্থার উদ্যোগে পল্লীর অসচ্ছ্বল শিক্ষার্থীর মিলনমেলা অনুষ্ঠিত হয়। এ’উপলক্ষে গত ২৫ ডিসেম্বর সকাল ৯টায় সেক্টর কমান্ডার শহীদ মেজর নাজমুল হক সরকারী প্রাথমিক বিদ্যালয় মিলনায়তনে আলোচনা সভা, পুরস্কার, শীতবস্ত্র ও শিক্ষা সামগ্রী বিতরণ করা হয়েছে। অনুষ্ঠানের পূর্বে অনুষ্ঠিত হয় কুইজ ও সাধারণ জ্ঞান যাচাই প্রতিযোগিতা।

পরে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয় সংগঠনের সভাপতি অধ্যাপক মুহাম্মদ আবদুল খালেকর সভাপতিত্বে। প্রধান অতিথি ছিলেন বিশিষ্ট রাজনীতিক, সমাজসেবক ও শিক্ষানুরাগী শাব্বির আহমদ। প্রধান বক্তা ছিলেন সংগঠনের উপদেষ্টা প্রভাষক ডাঃ সৈয়দ মুহাম্মদ মহিউদ্দিন। বিশেষ অতিথি ছিলেন যথাক্রমে এম এইচ নুরুল আলম চৌধুরী আদর্শ উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মুক্তিযুদ্ধের গ্র“প কমান্ডার মোস্তফিজুর রহমান চৌধুরী, উত্তর পদুয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রফিক উদ্দিন, রশিদের ঘোনা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বজলুর রহমান, এম. এইচ নুরুল আলম চৌধুরী আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবদুচ সবুর, সুখছড়ি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ আলী জিন্নাহ ও মাষ্টার মোহাম্মদ আলী সিদ্দিকী প্রমুখ।

সভায় উদ্বোধনী বক্তব্য রাখেন সংগঠনের সহ-সভাপতি অধ্যক্ষ আবদুল খালেক। মূল প্রতিবেদন উপস্থাপন করেন সংগঠনের সাধারণ সম্পাদক সাংবাদিক এম এম আহমদ মনির। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন লোহাগাড়া শিশু সাহিত্য পরিষদের সভাপতি আরমান হোসেন, সাধারণ সম্পাদক মোঃ ইউসুফ, শিশু শিক্ষার্থী নিশান দে, বাপ্পা রাজ বড়–য়া, রাকিবুল হাসান ও আবু জাহেদ।

সভায় বক্তারা বলেন, পল্লীর অসচ্ছ্বল পরিবারের শিক্ষার্থীদেরকে জীবন সংগ্রামে বিজয়ী হতে শিক্ষাজ্ঞান অর্জনে সচেষ্ট থাকতে হবে। বাল্যবিবাহ, মাদক, জঙ্গীবাদসহ সমাজের যাবতীয় অনৈতিক কার্যকলাপের বিরুদ্ধে প্রত্যেক শিক্ষার্থীকে সোচ্চার থাকারও আহবান জানান বক্তারা।

সভাশেষে কম্বল, মশারী, জ্যামিতি বক্স, থ্রি-পিচ ও কাগজ-কলম বিতরণ করেছেন অতিথিবৃন্দ। দুপুরে অনুষ্ঠিত হয় মধ্যাহ্ন ভোজ। -খবর প্রেস বিজ্ঞপ্তির

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!