ব্রেকিং নিউজ
Home | ব্রেকিং নিউজ | লোহাগাড়ায় উপকারভোগীদের মাঝে সুফল প্রকল্পের ৩০ লাখ টাকার চেক বিতরণ

লোহাগাড়ায় উপকারভোগীদের মাঝে সুফল প্রকল্পের ৩০ লাখ টাকার চেক বিতরণ

এলনিউজ২৪ডটকম : টেকসই বন জীবিকা (সুফল) প্রকল্পের আওতায় বন নির্ভরশীল দরিদ্র জনগোষ্ঠীর মধ্যে জীবিকা উন্নয়নের জন্য লোহাগাড়ায় ১২০ জন উপকারভোগীর মাঝে ৩০ লাখ ২৪ হাজার টাকার চেক বিতরণ করা হয়েছে। প্রতিজনকে দেয়া হয়েছে ২৫ হাজার ২শ টাকা করে।

বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) বিকেলে পদুয়া রেঞ্জের ডলু বনবিটের আওয়াতধীন নারিশ্চা ও ফারেঙ্গা বন সংরক্ষণ গ্রামের সদস্যদের মাঝে এই চেক বিতরণ করা হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পদুয়া রেঞ্জের রেঞ্জ কর্মকর্তা মনজুর মোরশেদ। প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম দক্ষিণ বনবিভাগের সহকারী বন সংরক্ষক (এসিএফ) দেলোয়ার হোসেন। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন ডলু বনবিট কর্মকর্তা মো. আশরাফুল ইসলাম।

প্রধান অতিথি বলেন, সুফল প্রকল্পের মাধ্যমে বনের ওপর নির্ভর না হয়ে আত্মনির্ভরশীল হচ্ছে অনেক নারী-পুরুষ। ফলে ধ্বংসকারীদের হাত থেকে রক্ষা পাচ্ছে বন ও জীববৈচিত্র্য। বননির্ভরশীল দরিদ্র জনগোষ্ঠী এই অর্থের দ্বারা তাদের আর্থসামাজিক উন্নয়নে ভূমিকা রাখবে।

অনুষ্ঠানে বন বিভাগের কর্মকর্তা-কর্মচারী ও সুফল প্রকল্পের উপকারভোগীরা উপস্থিত ছিলেন। পরে সুফল প্রকল্পের অর্থায়নে নারিশ্চা ও ফারেঙ্গা বন সংরক্ষণ গ্রামে ৪টি বিশুদ্ধ পানি সরবরাহের জন্য স্থাপিত গভীর নলকূপ পরিদর্শন করেন অতিথিবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!