ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | ফের ২০ দলীয় জোটের চূড়ান্ত প্রার্থীদের নাম ঘোষণা

ফের ২০ দলীয় জোটের চূড়ান্ত প্রার্থীদের নাম ঘোষণা

092708BNP_pic

নিউজ ডেক্স : একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপিসহ জাতীয় ঐক্যফ্রন্টের শরিকদের মধ্যে বেশ কয়েকটি আসনে ফের চূড়ান্ত প্রার্থীদের নাম ঘোষণা করা হচ্ছে। আজ রবিবার সকালে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয় থেকে চূড়ান্ত প্রার্থীদের নাম ঘোষণা করা হবে।

 দলীয় সূত্রে জানা গেছে, গতকাল শনিবার শরিকদের পাশাপাশি বিএনপির একাধিক নেতা  ধানের শীষ প্রতীকে চূড়ান্ত মনোনয়ন পান। আজ রবিবার সকাল ১০টা থেকে ফের আসনসহ সেসব প্রার্থীদের নাম ঘোষণা করা হবে।

চূড়ান্ত মনোনয়ন পাওয়া বিএনপির প্রার্থীরা হলেন- পটুয়াখালী-২ আসনে শহিদুল আলম তালুকদার, ময়মনসিংহ-১ আসনে আলী আজগর, গাইবান্ধা-২ আসনে আব্দুল রশিদ সরকার, নারায়ণগঞ্জ-১ আসনে গাজী মনির, কুমিল্লা-৬ আসনে হাজি আমিনুর রশিদ ইয়াসিন, নেত্রকোনা-৫ আসনে আবু তাহের তালুকদার এবং জামালপুর-১ আসনে রশিদুজ্জামান মিল্লাত।

গণফোরামের প্রার্থীরা হলেন, ঢাকা-৬ আসনে সুব্রত চৌধুরী, ঢাকা-৭ আসনে মোস্তফা মহসিন মন্টু, ময়মনসিংহ-৮ আসনে এ এইচ এম খালিকুজ্জামান, হবিগঞ্জ-২ আসনে রেজা কিবরিয়া, পাবনা-১ আসনে অধ্যাপক আবু সাইদ, কুড়িগ্রাম-৫ আসনে আমছা আমিন, মৌলভীবাজার-২ সুলতান মনসুর।

জেএসডির চূড়ান্ত মনোনয়নপ্রাপ্তরা হলেন, লক্ষ্মীপুর-৪ আসনে আ স ম আব্দুর রব, কুমিল্লা-৪ আসনে আব্দুল মালেক রতন ও ঢাকা-১৮ আসনে শহিদুল উদ্দিন মাহমুদ স্বপন, শরিয়তপুর-১ আসনে নূরুল ইসলাম।

কিশোরগঞ্জ-৩ আসনেও ধানের শীষ প্রতীকে জেএসডির প্রার্থী লড়বেন বলে জানানো হয়েছে। তবে তার নাম ঘোষণা করা হয়নি।

মনোনয়ন পাওয়া এলডিপির প্রার্থীরা হলেন- চট্টগ্রাম-১৪ আসনে অলি আহমেদ, কুমিল্লা-৭ আসনে রেদুয়ান আহমেদ, লক্ষ্মীপুর-১ আসনে শাহাদত হোসেন সেলিম, চট্টগ্রাম-৭ আসনে নুরুল আলমও ময়মনসিংহ-১০ আসনে সৈয়দ মাহবুব মোর্শেদ।

এছাড়া নাগরিক ঐক্যের প্রার্থীরা হলেন-বগুড়া-২ আসনে আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, নারায়ণগঞ্জ-৫ আসনে এস এম আকরাম, রংপুর-৫ আসনে মোফাখখারুল ইসলাম নবাব, রংপুর-১ আসনে শাহ মো. রহমতউল্লাহ ও বরিশাল-৪ আসনে কে এম নুরুর রহমান ধানের শীষ প্রতীকে নির্বাচন করবেন।

তা ছাড়াও বিএনপি থেকে একটি আসন পেয়েছে ২০ দলীয় জোটের অন্যতম শরিক বাংলাদেশ কল্যাণ পার্টি। চট্টগ্রাম-৫ আসন থেকে দলটির চেয়ারম্যান অবসরপ্রাপ্ত মেজর জেনারেল সৈয়দ মুহাম্মদ ইবরাহিম ধানের শীষ প্রতীকে নির্বাচন করবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!