Home | দেশ-বিদেশের সংবাদ | নেপাল ট্রাজেডি : আহত আরেক বাংলাদেশির মৃত্যু

নেপাল ট্রাজেডি : আহত আরেক বাংলাদেশির মৃত্যু

1718335a7ff09aad4cb9042d7b03d83d2663aa-5aa90f2db0455

নিউজ ডেক্স : নেপালে বিমান দুর্ঘটনায় আহত আরও একজন মারা গেছেন। নিহতের নাম শাহীন ব্যাপারী। সোমবার সকালে অবস্থার অবনতি ঘটলে তাঁকে লাইফ সাপোর্টে নেওয়া হয়। বিকেলে তিনি মারা যান।  বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা মেডিক্যাল কলেজের বার্ন ইউনিটের চিকিৎসক হোসাইন ইমাম।

শাহীন ব্যাপারী ইউএস বাংলার বিধ্বস্ত হওয়া বিমানের আরোহী ছিলেন।  দুর্ঘটনায় শাহীন ব্যাপারীকে আহত অবস্থায় উদ্ধার করে নেপালের হাসপাতালে ভর্তি করা হয়। এরপর ১৭ মার্চ তাঁকে ঢাকায় মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে আসা হয়।

চিকিৎসক হোসাইন ইমাম বলেন, সকালে শাহীন ব্যাপারীর অবস্থার অবনতি ঘটলে লাইফ সাপোর্টে নেওয়া হয়। বিকেল ৪ টা ৪০ মিনিটে তিনি মারা যান। তিনি বলেন, অগ্নিদগ্ধ রোগীর শরীরে সংক্রমণ ছড়ি পড়ে। তাঁকে সর্বোচ্চ চেষ্টা করেও শেষ মুহূর্তে বাঁচানো সম্ভব হয়নি।

গত ১২ই মার্চ ইউএস-বাংলার ফ্লাইটটি বিধ্বস্ত হওয়ার ঘটনায় ২৬ জন বাংলাদেশি, ২২ জন নেপালি এবং একজন চীনা যাত্রী নিহত হন। ঐ ঘটনায় আহত হন ১০ জন বাংলাদেশি, নয় জন নেপালি এবং মালদ্বীপের একজন নাগরিক। বিমানটিতে মোট যাত্রী ছিলেন ৭১ জন।

নেপালের ওই দুর্ঘটনায় বেঁচে যাওয়া ১০ বাংলাদেশির মধ্যে অন্যতম শাহীন ব্যাপারীকে প্রথমে চিকিৎসা দেয়া হচ্ছিলে কাঠমাণ্ডুতেই। তখন জানানো হয়েছিলো, তার শরীরের ১৬ শতাংশ পুড়ে  গেছে।

কিন্তু পরবর্তীতে তাকে ঢাকায় নিয়ে আসা হলে ঢাকা মেডিকেলের বার্ন ইউনিট অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটের সমন্বয়ক অধ্যাপক ডা. সামন্ত লাল সেন গণমাধ্যমকে জানান, তার ক্ষতের পরিমাণ ধারণার চেয়ে দ্বিগুণ।

সামন্ত লাল সেন এও জানিয়েছিলেন, আহত যে ছয়জনকে বাংলাদেশে আনা হয়েছে, তাদের মধ্যে শাহীন ব্যাপারীর অবস্থাই সবচেয়ে গুরুতর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!