ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | নাশকতার মামলায় ধানের শীষের প্রার্থী জামায়াতের নেতা গ্রেপ্তার

নাশকতার মামলায় ধানের শীষের প্রার্থী জামায়াতের নেতা গ্রেপ্তার

69854

নিউজ ডেস্ক : সাতক্ষীরা-৪ আসনে ধানের শীষ প্রতীকের প্রার্থী জামায়াতে ইসলামীর নেতা গাজী নজরুল ইসলামকে গ্রেপ্তার করেছে পুলিশ। রবিবার দুপুরে শ্যামনগর উপজেলার ইসমাইলপুর এলাকা থেকে গাজী নজরুলসহ মোট চারজনকে গ্রেপ্তার করা হয়।

শ্যামনগর থানার ওসি আবুল কালাম সাংবাদিকদের জানিয়েছেন, নাশকতার একটি মামলায় তাদের গ্রেপ্তার করা হয়েছে। ইসমাইলপুরে নিজের বাড়িতে অন্যান্য জামায়াত নেতাদের নিয়ে বৈঠক করছিলেন সংসদ সদস্য প্রার্থী গাজী নজরুল। ওই সময় পুলিশ হানা দেয় ওই বাড়িতে। গ্রেপ্তারদের মধ্যে শ্যামনগর উপজেলা জামায়াতের আমির আব্দুল বারীও রয়েছেন। গাজী নজরুলের বিরুদ্ধে নাশকতাসহ একাধিক মামলা রয়েছে বলে জানান ওসি।

৩০ ডিসেম্বর অনুষ্ঠেয় একাদশ সংসদ নির্বাচনে ২০ জনের মতো জামায়াত নেতা ধানের শীষ প্রতীকে ভোটে দাঁড়িয়েছেন। নিবন্ধন হারানোর পর জোটসঙ্গী বিএনপির প্রতীক ব্যবহারের সিদ্ধান্ত নিয়েছে দলটি।

গাজী নজরুল ১৯৯১ সালে জামায়াতের এবং ২০০১ সালে বিএনপি-জামায়াত জোটের প্রার্থী হিসেবে দাঁড়িপাল্লা প্রতীক নিয়ে নির্বাচিত হয়েছিলেন। ২০০৮ সালের নির্বাচনে তিনি হেরেছিলেন মহাজোট প্রার্থী জাতীয় পার্টির গোলাম রেজার কাছে।

এবার ধানের শীষের প্রার্থী গাজী নজরুলের প্রধান প্রতিদ্বন্দ্বী নৌকা প্রতীকের আওয়ামী লীগের প্রার্থী এস এম জগলুল হায়দার। তিনি আসনটির বর্তমান সংসদ সদস্য। গাজী নজরুলকে ঠিক কোনো মামলায় গ্রেপ্তার করা হয়েছে, সে বিষয়ে পুলিশের স্পষ্ট ভাষ্য পাওয়া যায়নি।

তবে ২০১৩ সালে যুদ্ধাপরাধীদের দণ্ডের পর এবং ২০১৫ সালের আন্দোলনে নাশকতার ঘটনায় অনেক মামলা হয় বিএনপি ও জামায়াতের নেতাদের বিরুদ্ধে।

এবারের নির্বাচনে বিরোধী জোটের প্রার্থীদের মধ্যে নজরুলের আগে গ্রেপ্তার হন গাজীপুরে বিএনপির প্রার্থী ফজলুল হক মিলন। তাকে পুরনো একটি মামলায় গ্রেপ্তার করা হয়। ভোটের সময় গ্রেপ্তার-হয়রানি না করার পদক্ষেপ নিতে ইসিতে আবেদন জানিয়ে আসছে বিএনপি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!