ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | তৃতীয় ধাপে এক হাজার ইউপিতে ভোটগ্রহণ চলছে

তৃতীয় ধাপে এক হাজার ইউপিতে ভোটগ্রহণ চলছে

নিউজ ডেক্স : তৃতীয় ধাপে এক হাজার ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের ভোটগ্রহণ শুরু করেছে নির্বাচন কমিশন (ইসি)। রোববার (২৮ নভেম্বর) সকাল ৮টায় শুরু হয়েছে ভোটগ্রহণ।চলবে বিকেল ৪টা পর্যন্ত। ৩৩টি ইউপিতে ভোটগ্রহণ করা হচ্ছে ইলেকট্রনিক ভোটিং মেশিনে।

ইসির যুগ্ম সচিব এসএম আসাদুজ্জামান জানিয়েছেন, এক হাজার সাতটি ইউপিতে ভোটের তফসিল ঘোষণা করা হয়েছিল। বিভিন্ন কারণে সাতটির ভোট স্থগিত করা হয়েছে। বাংলানিউজ

তৃতীয় ধাপে ইউপিতে মোট বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন ৫৬৯ জন। এদের মধ্যে চেয়ারম্যান পদে ১০০ জন, সংরক্ষিত আসনের সদস্য পদে১৩২ জন ও সাধারণ আসনের সদস্য পদে ৩৩৭ জন বিনা ভোটে নির্বাচিত হয়েছেন।

বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ব্যতীত মোট প্রতিদ্বন্দ্বী প্রার্থী ৫০ হাজার ১৪৬জন। এদের মধ্যে চেয়ারম্যান পদে ৪ হাজার ৪০৯ জন, সংরক্ষিত মহিল সদস্য পদে ১১ হাজার ১০৫ জন ও সাধারণ সদস্য পদে রয়েছেন ৩৪ হাজার ৬৩২ জন প্রার্থী।

নির্বাচনে মোট ২ কোটি ১ লাখ ৪৯ হাজার ২৭ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগের সুযোগ পাচ্ছেন। ভোটগ্রহণ হচ্ছে ১০ হাজার ১৫৯টি ভোটকেন্দ্রের ৬১ হাজার ৮৩০ টি ভোটকক্ষে।

শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখতে ভোটকেন্দ্রে নিয়োজিত করা হয়েছে পুলিশ ও আনসারের ২২ জনের ফোর্স। এছাড়া ভোটের এলাকা নিয়ন্ত্রণে রাখতে মোতায়েন করা হয়েছে পুলিশ, আনসার, বিজিবি, কোস্টগার্ড, র্যাব এপিবিএন ও ব্যাটেলিয়ন আনসারের মোবাইল ও স্ট্রাইকিং ফোর্স। এছাড়া মাঠে রয়েছে পাঁচ শতাধিক বিচারিক ও নির্বাহী ম্যাজিস্ট্রেট। তারা ভোটের দু’দিন পরেও নির্বাচনী এলাকায় দায়িত্ব পালন করবেন।

ইতিমধ্যে দুই ধাপের ভোট সম্পন্ন করেছে ইসি। চতুর্থ ধাপে ৮৪০ ইউপিতে ২৬ ডিসেম্বর ও পঞ্চম ধাপে ৭০৭ ইউপিতে ভোটগ্রহণ হবে ৫ জানুয়ারি। তৃতীয় ধাপের ইউপির সঙ্গে অষ্টম ধাপে নয়টি পৌরসভাতেও ভোটগ্রহণ করছে নির্বাচন কমিশন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!