Home | দেশ-বিদেশের সংবাদ | ঢাকায় নিহত অপর ৩ বাংলাদেশির মরদেহ

ঢাকায় নিহত অপর ৩ বাংলাদেশির মরদেহ

59879_us-bangla-4

নিউজ ডেক্স : নেপালের কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে ইউএস-বাংলার বিমান বিধ্বস্তের ঘটনায় নিহত বাংলাদেশি বাকি ৩ জন নজরুল ইসলাম, পিয়াস রায় ও আলিফুজ্জামানের মরদেহ ঢাকায় পৌঁছেছে। এনিয়ে নিহত ২৬ বাংলাদেশির মরদেহই দেশে আসলো।

বৃহস্পতিবার (২২ মার্চ) বিকাল ৫টার দিকে বাংলাদেশের বিজি০৭২ কাঠমান্ডু-ঢাকা নিয়মিত ফ্লাইটে তাদের মরদেহ শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায়। এর আগে সকালে নেপাল কর্তৃপক্ষ বাংলাদেশ দূতাবাসের কাছে তিনজনের মরদেহ হস্তান্তর করেছে। পরে সকাল ১০টায় দূতাবাসের সামনে আলিফউজ্জামান ও মো. নজরুল ইসলামের জানাজা হয় এবং হিন্দু ধর্ম মোতাবেক পিয়াস রায়ের প্রতি শ্রদ্ধা জানানো হয়।

মরদেহগুলো বিমানবন্দর থেকে সরকারের উচ্চপদস্থ ব্যক্তিদের উপস্থিতিতে পরিবারের কাছে হস্তান্তর করা হবে বলে বিমানবন্দরের এক কর্মকর্তা জানান।

সোমবার (১৯ মার্চ) দুপুরে প্রথমে শনাক্ত হওয়া ২৩ বাংলাদেশির মরদেহ দেশে আনা হয়। ওইদিনই রাজধানীর আর্মি স্টেডিয়ামে জানাজা ও শ্রদ্ধা নিবেদন শেষে স্বজনদের কাছে বুঝিয়ে দেয়া হয়। পরে স্বজনরা তাদের মরদেহ দাফন করে।

এ ঘটনায় আহত ৭ জনকে দেশে আনার পর ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। ২ জনকে সিঙ্গাপুরে ও একজনকে দিল্লিতে নেয়া হয়েছে।

উল্লেখ্য, গত ১২ মার্চ বাংলাদেশ সময় দুপুর ১২টা ৫১ মিনিটে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ইউএস-বাংলার বিমানটি নেপালের উদ্দেশে উড্ডয়ন করে। নেপালের স্থানীয় সময় দুপুর ২টা ২০ মিনিটে কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে (টিআইএ) ইউএস-বাংলার একটি বিমান বিধ্বস্ত হয়। এ ঘটনায় ৫১ জন নিহত হন। যার মধ্যে ২৬ বাংলাদেশি, অপর নিহতদের মধ্যে ২৩ জন নেপালি এবং মালদ্বীপ ও চীনের একজন করে নাগরিক ছিলেন। আহত ২২ জনের মধ্যে বাংলাদেশি ৯ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!