Home | দেশ-বিদেশের সংবাদ | টেকনাফকে ইয়াবার গজব থেকে মুক্ত করতে দোয়া ও সহযোগিতা চাই : বদি

টেকনাফকে ইয়াবার গজব থেকে মুক্ত করতে দোয়া ও সহযোগিতা চাই : বদি

bodi-20190126202915

নিউজ ডেক্স : টেকনাফকে ইয়াবার গজব থেকে মুক্ত করতে দোয়া ও সহযোগিতা চেয়েছেন কক্সবাজার-৪ (উখিয়া-টেকনাফ) আসনের সাবেক সংসদ সদস্য আবদুর রহমান বদি। শনিবার দুপুরে টেকনাফ পৌরসভার উপজেলা আদর্শ কমপ্লেক্স মাঠে আয়োজিত মাহফিল ও শুকরিয়া সভায় এ সহযোগিতা চান তিনি।

বদির নিজ উদ্যোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য এ মাহফিল ও শুকরিয়া সভার আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন টেকনাফ আল জামিয়া আল ইসলামিয়া বড় মাদরাসার পরিচালক মাওলানা মুফতি কেফায়েত উল্লাহ।

সভায় বদি বলেন, কক্সবাজার বা অন্য কোথাও গেলে ইয়াবার বদনাম নিয়ে লজ্জায় মাথা নিচু করে থাকতে হয়। আমরা এ বদনামের ভাগি হচ্ছি। ইয়াবা যুব সমাজকে নষ্ট করছে, দেশ ও জাতিকে ধ্বংস করছে। ইয়াবার কারণে অনেক পরিবারের মা, বাবা, স্ত্রী, সন্তান শান্তিতে ঘুমাতে পারছে না। অনেক তাজা প্রাণ বিসর্জন দিতে হয়েছে ইয়াবার কারণে।

তিনি আরও বলেন, ইয়াবা নিয়ে সরকার হার্ড লাইনে আছে। টেকনাফকে ইয়াবামুক্ত করার জন্য আমরাও আপ্রাণ চেষ্টা করছি। সরকার ও প্রশাসন চেষ্টা করছে। কিন্তু কি কারণে সম্পূর্ণভাবে ইয়াবা বন্ধ হচ্ছে না জানা নেই। তাই টেকনাফকে ইয়াবামুক্ত করতে আলেম সমাজের মাধ্যমে আল্লাহর কাছে দোয়া কামনা করছি। আমাদের একটিমাত্র কলঙ্ক সেটা হচ্ছে ইয়াবা। এ ইয়াবার কারণে এত বদনাম। এই বদনাম মুছতে সবোইকে সহযোগিতার হাত বাড়িয়ে দিতে হবে।

বদি বলেন, যারা এখনও ইয়াবা চোরাচালানের সঙ্গে সম্পৃক্ত তাদের অনুরোধ করছি, এটি বন্ধ করে সরকারের কাছে আত্মসমর্পণ করুন। কোনো ইয়াবা চোরাচালানকারি যদি দ্বীনি মাহফিলে গরু, ছাগল ও অনুদান দেয় সেটি গ্রহণ করবেন না। ইয়াবা পাচারকারীকে সমাজ থেকে ধিক্কার জানাই। প্রত্যেক মসজিদ ও মাদরাসায় ইয়াবা প্রতিরোধের কথা বলি। ইয়াবা থেকে মুক্ত করতে আল্লাহর কাছে প্রার্থনা করি। গ্রামে গ্রামে যেসব ইয়াবা পাচারকারী রয়েছে, তাদের তালিকা করে প্রশাসনকে দেয়ার অনুরোধ জানাই।

আবদুর রহমান বদি বলেন, আজ আমরা শপথ নেব টেকনাফকে ইয়াবামুক্ত করতে। আমি ইয়াবামুক্ত টেকনাফ করতে চাই। প্রশাসনকে সহযোগিতা করতে চাই। তবে আমার পক্ষে একা সহযোগিতা করা সম্ভব নয়, তাই সবাইকে সঙ্গে নিয়ে কাজ করতে চাই। আল্লাহর কাছে দোয়া করবেন যাতে উখিয়া-টেকনাফকে ইয়াবামুক্ত করতে পারি।

বদি বলেন, ২০১৮ সালের জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। এজন্য সবাইকে ধন্যবাদ জানাই। এছাড়া উখিয়া-টেকনাফের দায়িত্বে থাকা বিভিন্ন কর্মকর্তাদের এ মাহফিল থেকে ধন্যবাদ জানাই।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন- টেকনাফ উপজেলা চেয়ারম্যান জাফর আহাম্মদ, ভাইস চেয়ারম্যান মো. রফিক উদ্দীন ও পৌর মেয়র হাজী মোহাম্মদ ইসলাম প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!