ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | চট্টগ্রাম থেকে কার্যক্রম গুটিয়ে নিচ্ছে ফ্লাই দুবাই

চট্টগ্রাম থেকে কার্যক্রম গুটিয়ে নিচ্ছে ফ্লাই দুবাই

a6-fdn-flydubai-boeing-737-8knwl_PlanespottersNet_260245_a27e713d0c

নিউজ ডেক্স : চট্টগ্রাম থেকে কার্যক্রম গুটিয়ে নিচ্ছে সংযুক্ত আরব আমিরাতের এয়ারলাইন্সটি। আগামী ১৪ জুন চট্টগ্রাম-দুবাই রুটে সর্বশেষ ফ্লাইট চালাবে ফ্লাই দুবাই। এর আগে ২৫ মার্চ থেকে ঢাকা-দুবাই রুটের ফ্লাইট গুটিয়ে নেয় ফ্লাই দুবাই। সাত বছর ধরে দুই রুটে প্রতিদিন একটি ফ্লাইট চালাচ্ছিলো এয়ারলাইন্সটি।

ফ্লাই দুবাই সূত্র জানায়, যাত্রী পরিবহনে এমিরেটস এয়ারলাইনসের সংগে কোডশেয়ার চুক্তি করায় ঢাকা ও চট্টগ্রাম থেকে ফ্লাইট বন্ধ করছে ফ্লাই দুবাই। কোডশেয়ার চুক্তির মাধ্যমে ফ্লাই দুবাইয়ের ঢাকা-দুবাই রুটের যাত্রীদের বহন করছে এমিরেটস এয়ারলাইন্স। এদিকে ঢাকা ও চট্টগ্রাম থেকে কার্যক্রম গোটালেও সিলেট-দুবাই রুটে ফ্লাই দুবাই-এর ফ্লাইট পরিচালনা অব্যাহত থাকছে।

এ প্রসংগে ফ্লাই দুবাই এয়ারলাইন্সের জেনারেল সেলস এজেন্ট (জিএসএ) স্কাই এভিয়েশন সার্ভিসের ব্যবস্থাপনা পরিচালক ইসমাইল রেজা চৌধুরী সংবাদমাধ্যমকে বলেন, ফ্লাই দুবাই ও এমিরেটস এয়ারলাইন্সের কোডশেয়ারের মাধ্যমে যাত্রীরা উপকৃত হবেন। যেমন— ইউরোপ বা মধ্যপ্রাচ্য থেকে যেসব বাংলাদেশি যাত্রী ঢাকায় আসতেন, তাঁদের সিলেট যেতে হলে ইমিগ্রেশনের পর লাগেজ বুঝে নিয়ে আবারো ডমেস্টিক বিমানবন্দরে চেক-ইন করতে হতো। এ সসময় আন্তর্জাতিক ফ্লাইটে যাত্রী লাগেজে তাঁরা যতোটুকু ওজন সুবিধা পেতেন, অভ্যন্তরীণ ফ্লাইটে তা পেতেন না। সেক্ষেত্রে বাড়তি ওজনের জন্য যাত্রীকে অর্থ গুনতে হতো। কোডশেয়ার হওয়ায় যাত্রীরা সরাসরি সিলেটে যেতে পারছেন। বাড়তি অর্থ গুনতে হচ্ছে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!