ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | চট্টগ্রামে অভিনব কায়দায় প্রতারণা

চট্টগ্রামে অভিনব কায়দায় প্রতারণা

নিউজ ডেক্স : প্রাইভেটকার নিয়ে এসে মোবাইল ফোন কেনার নামে অভিনব কায়দায় প্রতারণার অভিযোগে মো. মারুফুল চৌধুরী মুহিম ও মো. আব্দুল্লাহ আল মামুন নামে দুই প্রতারককে গ্রেফতার করেছে কোতোয়ালী থানা পুলিশ।

বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) বিকেলে নগরীর কাজীর দেউড়ির হোটেল রেডিসন ব্লুর সামনে থেকে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতাররা হলো আনোয়ারা থানার চাতরি ৪নং ওয়ার্ডের কাদের মেম্বার বাড়ির মুহসীন চৌধুরীর ছেলে মারুফুল চৌধুরী মুহিম ও নগরীর কোতোয়ালী থানার এনায়েত বাজার বাটালি রোডের এম এ আজিমের ছেলে আব্দুল্লাহ আল মামুন।

কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদুল কবীর জানান, গত ১ ফেব্রুয়ারি মো. গোলাম রাব্বি নামে একজনের মোবাইল ফোন হাতিয়ে নেয় প্রতারক চক্র।

তিনি বলেন, “ক্রেতা সেজে তাকে রেডিসন ব্লুর সামনে যেতে বলা হয়। পরে বিভিন্নভাবে তাকে বুঝানো হয় খুব বড় একজন ব্যবসায়ী মোবাইল ফোনটা কিনবেন। গাড়ি নিয়ে ম্যানেজারের আসা দেখে রাব্বি বিশ্বাসও করে। পরে আর তাদের কোনো খোঁজখবর না পেয়ে রাব্বি থানায় অভিযোগ করলে তার অভিযোগ তদন্তে নেমে এই চক্রের সন্ধান পাই আমরা। তাদের দু’জনকে গ্রেফতার করা হয়েছে।”

তিনি আরও জানান, গ্রেফতাররা ফেসবুকে মার্কেট প্লেসে মোবাইল ফোনের বিজ্ঞাপন দেখে কেনার জন্য অর্ডার দেয়। যারা মোবাইল ফোন বিক্রি করতে আসে তাদেরকে হোটেল রেডিসনের বিপরীত পাশে দাঁড়াতে বলে। মোবাইল ফোন বিক্রয়কারী স্থানে যাওয়া মাত্রই তার কাছে একটি প্রাইভেটকার পাঠিয়ে তাকে গাড়িতে বসায় এবং রেডিসন ব্লুর সামনে নিয়ে গাড়ি থামাঢ। মোবাইল বিক্রয়কারীকে গাড়িতে বসিয়ে বসের সঙ্গে দেখা করার কথা বলে একজন গাড়ি থেকে নেমে যায়। পরবর্তীতে মোবাইল ফোন বিক্রয়কারীকে কিছুক্ষণ বসিয়ে রেখে তারা লুকিয়ে থাকে। মোবাইল ফোন বিক্রয়কারী ব্যক্তি গাড়ি থেকে নেমে তাদেরকে খুঁজতে গেলে গাড়ি নিয়ে ঘটনাস্থল থেকে প্রতারকরা পালিয়ে যায়। শুক্রবার দুপুরে তাদের চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে পাঠানো হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!