ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | করোনায় সাতকানিয়ার মানবিক চিকিৎসকের মৃত্যু

করোনায় সাতকানিয়ার মানবিক চিকিৎসকের মৃত্যু

নিউজ ডেক্স : সাতকানিয়ার জনপ্রিয় ও মানবিক চিকিৎসক ডা. মো. হাসান মুরাদ করোনায় আক্রান্ত হয়ে চট্টগ্রাম নগরীতে মারা গেছেন। আজ সোমবার (২১ ডিসেম্বর) ভোরে নগরীর পার্কভিউ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

তিনি সাতকানিয়া সদর ইউনিয়নের ৬নং ওয়ার্ডের মাওলা পাড়ার নুরু মাস্টারের বাড়ির মৃত আবদুল মোনাফের পুত্র। ডা. হাসান মুরাদ চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের মাইক্রোবায়োলজি বিভাগের প্রভাষক ও করোনা মহামারীর শুরু থেকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে করোনার সংক্রমণ শনাক্তকরণ ল্যাবে দায়িত্ব পালন করে আসছিলেন।

ডা. মো. হাসান মুরাদের ঘনিষ্ট বন্ধু চট্টগ্রাম মেডিকেল কলেজের মেডিসিন বিভাগের সহকারী অধ্যাপক ডা. মো. মঈনউদ্দিন চৌধুরী জানান, করোনার উপসর্গ দেখা দেয়ায় ডা. হাসান মুরাদ, তার স্ত্রী ডা. তাহমিনা খানম নিপা ও তাদের এক সন্তান চমেক হাসপাতালে নমুনা দেন। নমুনা পরীক্ষার রিপোর্টে তাদের করোনা পজিটিভ আসায় প্রথমে বাসায় থেকে চিকিৎসা নেন। পরে গত ৬ ডিসেম্বর স্ত্রীসহ পার্কভিউ হাসপাতালে ভর্তি হন। শুরুর দিকে কেবিনে ছিলেন।

তার স্ত্রী-সন্তান ভালো হয়ে গেলেও হাসান মুরাদের অবস্থার অবনতি হয়। পরে গত ১১ ডিসেম্বর থেকে হাসান মুরাদকে আইসিইউতে রাখা হয়। তারপর চিকিৎসাধীন অবস্থায় আজ ভোরে তিনি মারা যান।

তিনি আরো জানান, ডা. হাসান মুরাদ চট্টগ্রাম মেডিকেল কলেজের ৩৫ তম ব্যাচের ছাত্র ছিলেন এবং ২৪ তম বিসিএস’র স্বাস্থ্য ক্যাডার ছিলেন।

সাতকানিয়ার বাসিন্দা ও স্বাচিপ-এর কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ডা. আ ম ম মিনহাজুর রহমান জানান, ডা. হাসান মুরাদ চমেক হাসপাতালের মাইক্রোবায়োলজি বিভাগের প্রভাষক হিসাবে দায়িত্ব পালন করে আসছিলেন। করোনা মহামারীর শুরুতে চমেক হাসপাতালের আরটি-পিসিআর ল্যাবে দায়িত্ব পালন করছিলেন। সেখানেই তিনি করোনায় আক্রান্ত হন।

শুরুর দিকে তার শারীরিক অবস্থা কিছুটা ভালো থাকলেও পরে পরিস্থিতির অবনতি ঘটে। তিনি কোভিড এনক্যাফালাইটিসে আক্রান্ত হন। করোনা সংক্রমণের কারণে এক পর্যায়ে অক্সিজেনের অভাবে তার মস্তিষ্ক আক্রান্ত হয়।

তিনি আরো জানান, ডা. হাসান মুরাদ হলেন চট্টগ্রামে কোভিড আক্রান্ত হওয়ার পর এনক্যাফালাইটিসে মৃত্যুবরণকারী প্রথম রোগী।

ডা. হাসান মুরাদের ঘনিষ্ট বন্ধু সাতকানিয়ার কেরানীহাট এলাইট হসপিটালের ব্যবস্থাপনা পরিচালক ডা. নাসির উদ্দিন জানান, আজ বিকালে জানাজার নামাজ শেষে নগরীর মিসকিন শাহ মাজার সংলগ্ন কবরস্থানে ডা. হাসান মুরাদকে দাফন করা হয়। দৈনিক আজাদী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!