Home | দেশ-বিদেশের সংবাদ | কক্সবাজার উপকূল দিয়ে পাচারের সময় ৫৮ জন উদ্ধার

কক্সবাজার উপকূল দিয়ে পাচারের সময় ৫৮ জন উদ্ধার

নিউজ ডেক্স : মালয়েশিয়া পাচারের সময় গভীর সমুদ্র থেকে ট্রলারসহ মানবপাচারকারী চক্রের ২ সক্রিয় সদস্যকে আটক করেছে কক্সবাজারে র‍্যাব-১৫ সদস্যরা।

তারা হলো কুমিল্লার সোহেল ও কক্সবাজার পৌরসভার ৬নং ওয়ার্ডের মুছা কলিমুল্লাহ। এসময় ৩৫ জন নারী-শিশু ও ২৩ জন পুরুষসহ মোট ৫৮ জনকে উদ্ধার করা হয়।

আজ শুক্রবার (২৫ মার্চ) ভোররাত সাড়ে ৩টার দিকে অবৈধভাবে মালয়েশিয়া যাওয়ার সময় উখিয়া উপজেলার জালিয়া পালং ঝাউবন এলাকার বঙ্গোপসাগরের উপকূল থেকে তাদের উদ্ধার করে র‍্যাব।

আজ বিকেল ৪টার সময় সংবাদ সম্মেলনে এসব বিষয় নিশ্চিত করেছেন কক্সবাজার র‍্যাব-১৫-এর অধিনায়ক লেপটেন্যান্ট কর্ণেল খাইরুল ইসলাম সরকার।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে ৫৮ জনকে উদ্ধার করা হয়। তাদের মধ্যে দু’জন সক্রিয় দালাল চক্রের সদস্য। অন্যরা সবাই ক্যাম্পে আশ্রয় নেয়া বলপূর্বক বাস্তুচ্যুত মিয়ানমার নাগরিক। এসময় তাদের ব্যবহৃত ট্রলারটি জব্দ করা হয়।

তিনি আরো বলেন, “মূলত দালালচক্রের ফাঁদে পড়ে জনপ্রতি ১০ হাজার টাকা দিয়ে তারা ছোট নৌকা করে মালয়েশিয়াগামী বড় ট্রলারে যাচ্ছিলেন। এরপর সময়-সুযোগ করে সমুদ্র পাড়ি দিয়ে মালয়েশিয়া যাওয়ার পরিকল্পনা ছিল আটক রোহিঙ্গাদের। খবর পেয়ে তাদের আটক করা হয়। এ ব্যাপারে আইনানুগ ব্যবস্থা নেওয়া হয়েছে বলেও জানান তিনি। -আজাদী অনলাইন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!