Home | ব্রেকিং নিউজ | এসএসসি পরীক্ষার ফল ২৩-২৮ ডিসেম্বরের মধ্যে

এসএসসি পরীক্ষার ফল ২৩-২৮ ডিসেম্বরের মধ্যে

ফাইল ছবি

নিউজ ডেক্স : মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমানের পরীক্ষার ফল আগামী ২৩ থেকে ২৮ ডিসেম্বরের মধ্যে প্রকাশের জন্য প্রস্তাব করেছে আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব–কমিটি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সম্মতির পর এই সময়ের যেকোনো দিন ফল প্রকাশ করা হবে বলে জানিয়েছে আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব–কমিটি।

শিক্ষা মন্ত্রণালয় এবং শিক্ষাবোর্ড সূত্রে জানা গেছে, ২৩ বা ২৬ ডিসেম্বর ফল প্রকাশের সম্ভাবনাই বেশি। কারণ হিসেবে তারা বলছেন, সাধারণত বৃহস্পতিবার বা রোববার ফল প্রকাশ করা হয়। রেওয়াজ অনুযায়ী, প্রধানমন্ত্রী আনুষ্ঠানিকভাবে ফল প্রকাশের কার্যক্রম উদ্বোধন করেন। সেসময় শিক্ষামন্ত্রীর সঙ্গে বোর্ড চেয়ারম্যানরা উপস্থিত থাকেন।

করোনা মহামারির কারণে সংক্ষিপ্ত সিলেবাসে গত ১৪ নভেম্বর এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয়ে শেষ হয় ২৩ নভেম্বর। এবার শুধু গ্রুপভিত্তিক (বিজ্ঞান, মানবিক, ব্যবসায় শিক্ষা ইত্যাদি) তিনটি বিষয়ে সময় ও নম্বর কমিয়ে পরীক্ষা নেওয়া হয়। আবশ্যিক ও চতুর্থ বিষয়ের কোনো পরীক্ষা হয়নি। এসব বিষয়ে জেএসসি ও সমমানের পরীক্ষার নম্বরের ভিত্তিতে (ম্যাপিং করে) ফল দেওয়া হবে। পরীক্ষা শুরুর সময় শিক্ষামন্ত্রী দীপু মনি জানিয়েছিলেন পরীক্ষা শেষ হওয়ার ৩০ দিনের মধ্যে ফল প্রকাশ করা হবে।  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!