ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | উখিয়ায় রোহিঙ্গাদের হামলায় তিন পুলিশসহ আহত ২০

উখিয়ায় রোহিঙ্গাদের হামলায় তিন পুলিশসহ আহত ২০

hamla2

নিউজ ডেক্স : রোহিঙ্গা ক্যাম্পের পাশে শবে-বরাতের রাতে ইয়াবা সেবনের প্রতিবাদ করায় উখিয়ার থাইংখালীর স্থানীয়, রোহিঙ্গা ও পুলিশের মধ্যে ব্যাপক সংঘর্ষের ঘটনা ঘটেছে। মঙ্গলবার রাত একটার দিকে সংগঠিত ত্রিমুখী ওই সংঘর্ষে তিন পুলিশ সদস্যসহ ২০ জনকে আহত করেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে ওই এলাকায় মোতায়ন করা হয়েছে অতিরিক্ত পুলিশ ও র‍্যাব।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে, উখিয়ার থাইংখালী তানজিমার খোলা রোহিঙ্গা ক্যাম্পের পাশে মঙ্গলবার রাতে কিছু রোহিঙ্গা ইয়াবা সেবন করছিলো। এদিন শবে-বরাতের রাত হওয়ায় স্থানীয়রা রোহিঙ্গাদের ইয়াবা সেবনে বাঁধা দেয়। এক পর্যায়ে রোহিঙ্গারা সংর্ঘবদ্ধ হয়ে স্থানীয়দের ওপর হামলা চালায়। স্থানীয়দের ওপর রোহিঙ্গাদের হামলার খবর ছড়িয়ে পড়লে দু’পক্ষের মধ্যে ব্যাপক সংঘর্ষ ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ধ্রুত পুলিশ ঘটনাস্থলে গেলে উভয় পক্ষ পুলিশের ওপর হামলা চালায়। এই সময় ৩ পুলিশ সদস্য আহত হয়। পরে পুলিশ ফাঁকা গুলি ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

শেষ খবর পাওয়া পর্যন্ত স্থানীয় ও রোহিঙ্গারা মুখোমুখি অবস্থানে রয়েছে। এ নিয়ে ওই এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে।

কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার আফরুজুল হক টুটুল জানিয়েছেন, রোহিঙ্গা ও এলাকাবাসীর সাথে সংঘর্ষের খবর পেয়ে তিনি নিজেই অতিরিক্ত পুলিশ নিয়ে ঘটনাস্থলেই আছেন। পরিস্থিতি এখন পুলিশের নিয়ন্ত্রণেই আছে। সংঘর্ষ থামাতে গিয়ে ৩ পুলিশ সদস্য আহতের কথাও নিশ্চিত করেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!