ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | উখিয়ায় গরুর নামে রোগাক্রান্ত ঘোড়া জবাই

উখিয়ায় গরুর নামে রোগাক্রান্ত ঘোড়া জবাই

নিউজ ডেক্স : কক্সবাজারের উখিয়ায় গরু বলে রোগাক্রান্ত ঘোড়া জবাই করার ঘটনায় তোলপাড় সৃষ্টি হয়েছে। এ ধরনের খবরের প্রেক্ষিতে জনতার অভিযানে জবাইকৃত ঘোড়ার মাংস ফেলে পালিয়ে যায় কসাই। ন্যাক্কারজনক এ ধরনের কাণ্ড ঘটেছে মঙ্গলবার রাত ৩টার দিকে উখিয়ার হলদিয়াপালং ইউনিয়নের মরিচ্যা বাজার এলাকায়।

স্থানীয়ভাবে দীর্ঘদিন ধরে অভিযোগ রয়েছে, মরিচ্যা এলাকার মিয়াজান ফকিরের ছেলে কসাই মাহাবুল আলম দীর্ঘদিন ধরে রাতের অন্ধকারে বিভিন্ন স্থান থেকে দুর্বল ও অসুস্থ ঘোড়া সংগ্রহ করে তা জবাই করে গরুর মাংস বলে বিক্রি করে আসছে। তাছাড়া সে ও তার সিন্ডিকেট অহরহ মরা গরু, ঘোড়া, ছাগল জবাই করে বিক্রি করে আসছে উখিয়ার বিভিন্ন হাটবাজারে।

হলদিয়াপালং ইউনিয়নের ১নং ওয়ার্ড সদস্য মনজুর আলম জানান, এ ধরনের অভিযোগ কসাই মাহাবুবের বিরুদ্ধে অনেক। রমজান মাসের মর্যাদাপূর্ণ ‘শবে কদর’ উপলক্ষে অনেক গবাদি পশু জবাই করা হয়ে থাকে। এ সুযোগে উক্ত কসাই কক্সবাজার থেকে রোগাক্রান্ত, মরা ঘোড়া সংগ্রহ করে এনে রাতেই জবাই করে গরুর মাংস বলে জালিয়াতির মাধ্যমে বিক্রি করে আসছিল। ঘটনাস্থল থেকে জবাইকৃত ঘোড়ার মাংস, মাথা, লেজসহ কসাই মাহাবুবের স্ত্রী ও মেয়েকে আটক করে পুলিশে সোপর্দ করা হয়েছে।

হলদিয়া পালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইমরুল কায়েস চৌধুরী বলেন, “গোপন সংবাদের ভিত্তিতে জবাইকৃত ঘোড়ার মাংস, মাথা, লেজসহ ঘটনাস্থল থেকে ২ নারীকে আটক করা হয়েছে।”

তিনি আরো বলেন, “রাতের আঁধারে অসুস্থ এবং দুর্বল ঘোড়া নিয়ে আসার খবর পেলেও দিনের বেলায় ঘোড়াগুলোর দেখা মিলতো না। আজ গোপন সংবাদের ভিক্তিতে এখানে অভিযান চালিয়ে হাতেনাতে উদ্ধার করা হয়। বেশ কিছুদিন ধরে দুর্বল ও অসুস্থ ঘোড়া এমনকি মরা গরু ও ঘোড়া জবাই করে গরুর মাংস বলে রোহিঙ্গা ক্যাম্পসহ বিভিন্ন স্থানে বিক্রি করার অভিযোগ রয়েছে।” -আজাদী অনলাইন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!