ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | আফগানিস্তানকে কোটি টাকা সহায়তা দিচ্ছে বাংলাদেশ

আফগানিস্তানকে কোটি টাকা সহায়তা দিচ্ছে বাংলাদেশ

নিউজ ডেক্স : আফগানিস্তানে বর্তমানে বিরাজমান তীব্র খাদ্য ও অন্যান্য সংকটের পরিপ্রেক্ষিতে জাতিসংঘের অঙ্গসংস্থা অফিস ফর দ্য কোঅর্ডিনেশন অব হিউম্যানিটারিয়ান অ্যাফেয়ার্স (ইউএন ওসিএইসএ) এর তহবিলে নগদ এক কোটি টাকা অনুদান পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। রোববার (২২ মে) পররাষ্ট্র মন্ত্রণালয় এ তথ্য জানিয়েছে।

প্রধানমন্ত্রীর সদয় অনুমোদন ও নির্দেশনার ভিত্তিতে পররাষ্ট্র মন্ত্রণালয় এই অর্থ ইউএন ওসিএইসএ-এর তহবিলে পাঠানোর জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করেছে। জাতিসংঘে নিযুক্ত বাংলাদেশের স্থায়ী মিশন, নিউইয়র্ক, বাংলাদেশ সরকারের পক্ষে ইউএন ওসিএইসএ কর্তৃক আফগানিস্তানে মানবিক সহায়তার জন্য গঠিত বিশেষ তহবিলে অনুদানের অর্থ পাঠানো হবে এবং এ সংক্রান্ত কার্যক্রম বর্তমানে প্রক্রিয়াধীন আছে। এ অর্থ ইউএন ওসিএইসএ- এর মাধ্যমে আফগানিস্তানের সংকটাপন্ন সাধারণ জনগণের জন্য ব্যয় করা হবে।  

এ অনুদান প্রধানমন্ত্রী কর্তৃক অনুসৃত আঞ্চলিক ভ্রাতৃত্ববোধ, দক্ষিণ এশিয়ার সমন্বিত উন্নয়ন এবং সবার প্রতি সহযোগিতার নীতির বাস্তব প্রতিফলন। বাংলাদেশ সরকারের পক্ষ থেকে উক্ত অনুদান দেওয়ার ফলে বহির্বিশ্বে বাংলাদেশের ভাবমূর্তি আরও উজ্জ্বল হবে বলে আশা করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!