Home | ব্রেকিং নিউজ | লোহাগাড়ায় শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক ওরিয়েন্টেশন কর্মশালা

লোহাগাড়ায় শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক ওরিয়েন্টেশন কর্মশালা

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়ায় শিশু ও নারী উন্নয়নে সচেতনামূলক যোগাযোগ কার্যক্রম (৫ম পর্যায়) ১ম সংশোধন শীর্ষক প্রকল্পের আওতায় নেতৃস্থানীয় ব্যক্তিবর্গকে নিয়ে এক ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (৭ জুন) বেলা ১১টায় উপজেলা পরিষদ কনফারেন্স হলে উপজেলা প্রশাসনের সহযোগিতায় এ কর্মশালা আয়োজন করে পটিয়া তথ্য অফিস।

কর্মশালায় পটিয়া অফিসের সহকারী তথ্য কর্মকর্তা দীপক চন্দ্র দাস সভাপতিত্ব ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শরীফ উল্যাহ প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ডা. ইশতিয়াক আহমেদ ও লোহাগাড়া থানার ওসি (তদন্ত) সাইফুল ইসলাম।

প্রধান অতিথি বলেন, আমাদের পরিবারের ছেলে-মেয়েদের সমান চোখে দেখতে হবে। অন্যথায় তাদের মানসিক বিকাশে প্রতিবন্ধকতা সৃষ্টি হয়। যা সমাজ জীবনে বিভিন্ন অসংগতির কারণে হয়ে দাঁড়ায়। তাদের মধ্যে কোন বৈষম্য রাখা যাবে না। বাংলাদেশের জনসংখ্যার এক বিশাল অংশ জুড়ে আছে নারী ও শিশু। বর্তমান সরকার শিশু ও নারী উন্নয়নে কাজ কাজ করছে। তাই নারী ও শিশু বান্ধব সমাজ গঠনে সকলকে একসাথে কাজ করতে হবে।

এছাড়া ওরিয়েন্টেশন কর্মশালায় করোনাভাইরাস সংক্রমণ রোধ, নিরাপদ মাতৃত্ব, যৌতুক ও বাল্য বিবাহ প্রতিরোধে করণীয়, অটিজম ও শিশুর মানসিক স্বাস্থ্য সেবা, স্যানিটেশনের প্রয়োজনীয়তা, জন্ম নিবন্ধনের গুরুত্ব ও প্রয়োজনীয়তা, মাদক ও জঙ্গিবাদ প্রতিরোধে করণীয়, নারীর ক্ষমতায়ন, নারীর সামাজিক নিরাপত্তা কর্মসূচি, দুর্যোগকালীন নারী ও শিশুর সচেতনতা বিষয়ে আলোচনা করা হয়।

অনুষ্ঠান সঞ্চালনা করেন সাংবাদিক আবুল কালাম আজাদ। ওরিয়েন্টেশন কর্মশালায় বীর মুক্তিযোদ্ধা, শিক্ষক, ইমাম, পুরহিত, স্থানীয় সংবাদকর্মীসহ বিভিন্ন শ্রেণী পেশার নেতৃস্থানীয় ব্যক্তিগণ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*