Home | ব্রেকিং নিউজ | লোহাগাড়ায় আশঙ্কাজনক হারে বাড়ছে করোনার সংক্রমণ

লোহাগাড়ায় আশঙ্কাজনক হারে বাড়ছে করোনার সংক্রমণ

image_printপ্রিন্ট করুন

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়ায় আশঙ্কাজনক হারে বাড়ছে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা। স্বাস্থ্যবিধি না মানায় এই অবস্থার সৃষ্টি হয়েছে। রোববার (১৮ জুলাই) ২০ নমুনা পরীক্ষায় ১১ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।

এক্ষুনি সচেতন না হলে সামনে পরিস্থিতি আরো খারাপ হতে পারে এমন আশংকা প্রকাশ করেছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ হানিফ।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সূত্রে জানা যায়, চলতি মাসে ২০২ জনের করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হয়েছে। তার মধ্যে ৭৯ জনের নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তদের ২ জন উপজেলা স্বাস্থ্য কমেপ্লক্সের অধীনে সেন্ট্রাল অক্সিজেন সিস্টেম সমৃদ্ধ মেজর জেনারেল মিয়া মোহাম্মদ জয়নুল আবেদীন বীর বিক্রম আইসোলেশন সেন্টারে চিকিৎসাধীন। অপর ৪ জন নগরীর বিভিন্ন হাসপাতালে এবং অন্যরা হোম আইসোলেশনে থেকে চিকিৎসাসেবা নিচ্ছেন। যারা হোম আইসোলেশনে আছেন তাদের সাথে সার্বক্ষণিক যোগাযোগ রেখে চিকিৎসাসহ বিভিন্ন পরামর্শ দেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একটি মেডিকেল টিম। করোনার শুরু থেকে এই পর্যন্ত ১ হাজার ৭৪৫ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এরমধ্যে ২৯৮ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। উপজেলায় এই পর্যন্ত করোনায় মৃতের সংখ্যা ৯ জন।

অপরদিকে, দ্বিতীয় পর্যায়ে উপজেলায় ভ্যাকসিন বরাদ্দ পেয়েছে ৪ হাজার ২শ ডোজ। ১৩ জুলাই থেকে এই পর্যন্ত ভ্যাকসিন নিয়েছেন ৬৭০ জন। প্রথম পর্যায়ে ভ্যাকসিন বরাদ্দ ছিল সাড়ে ১৩ হাজার ডোজ। তারমধ্যে প্রথম নিয়েছেন ৭ হাজার ৭৮০ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!