ব্রেকিং নিউজ
Home | ব্রেকিং নিউজ | লোহাগাড়ায় এক ইউপি সদস্যকে সাময়িক বরখাস্ত

লোহাগাড়ায় এক ইউপি সদস্যকে সাময়িক বরখাস্ত

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়ার চরম্বা ইউনিয়নের ৩নং ওয়ার্ডের সদস্য জসিম উদ্দীনকে সাময়িক বরখাস্ত করে হয়েছে। বোরবার (১৫ জানুয়ারি) উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বিষয়টি নিশ্চিত করেছেন।

এ সংক্রান্তে গত ৩ জানুয়ারি স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ ইউপি-১ শাখার সিনিয়র সহকারী সচিব জেসমীন প্রধান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপন জারি করেন।

জানা যায়, গত সনের ২২ জুন ইউপি সদস্য জসিম উদ্দীনকে অবৈধভাবে বালু উত্তোলনের অভিযোগে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কর্তৃক পরিচালিত ভ্রাম্যমাণ আদালতে ২ লাখ টাকা অর্থদন্ডে দন্ডিত করেন। একই সনের ৩ অক্টোবর এ ব্যাপারে জানতে ওই ইউপি সদস্যকে চট্টগ্রাম জেলা প্রশাসক কার্যালয়ের স্থানীয় সরকার শাখার সহকারী কমিশনার আব্দুল্লাহ আল মামুন স্বাক্ষরিত কারণ দর্শানোর নোটিশ দেন। দাখিলকৃত কারণ দর্শানোর জবাব সন্তোষজনক না হওয়ায় চট্টগ্রাম জেলা প্রশাসকের সুপারিশক্রমে স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইনে তাকে সদস্য পদ হতে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

এ ব্যাপারে জানতে ইউপি সদস্য জসিম উদ্দীনকে একাধিকবার ফোন করেও সাড়া পাওয়া যায়নি।

লোহাগাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শরীফ উল্যাহ জানান, ইউপি সদস্য জসিম উদ্দীনকে সাময়িক বরখাস্তের ব্যাপারে অবগত হয়েছি। তিনি ইউনিয়ন পরিষদের দায়িত্ব পালন থেকে বিরত থাকবেন। তার ব্যাপারে পরবর্তী সিদ্ধান্ত মন্ত্রণালয় দিবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!