Home | দেশ-বিদেশের সংবাদ | রোহিঙ্গা সন্দেহে চট্টগ্রাম বিমান বন্দরে ১৪ ওমরাহ যাত্রী আটক

রোহিঙ্গা সন্দেহে চট্টগ্রাম বিমান বন্দরে ১৪ ওমরাহ যাত্রী আটক

image_printপ্রিন্ট করুন

Shah-amanat-Airport

নিউজ ডেস্ক : চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সন্দেহভাজন ১৪ জন যাত্রীকে আটক করেছে ইমিগ্রেশন কর্তৃপক্ষ। বুধবার সকালে বিমানে ওঠার জন্য ইমিগ্রেশনে হাজিরের পর তাদের আটক করা হয়। এদের মধ্যে সাতজন নারী রয়েছেন। এরা ভুয়া ওমরাহ যাত্রী বলে জানিয়েছে ইমিগ্রেশন পুলিশ।

পুলিশ সদর দফতরের বিশেষ শাখার পুলিশ সুপার (এসপি-ইমিগ্রেশন) মো.শাহরিয়ার আলম বলেন, সাতজন নারী ওমরাহ ভিসায় সৌদি আরব যাওয়ার চেষ্টা করেছিল। নিয়ম অনুযায়ী তাদের সঙ্গে একজন করে মাহরাম (নিকটাত্মীয়) যেতে হবে। কিন্তু তারা যে সাত পুরুষকে সঙ্গে এনেছে তারা কেউই নিকটাত্মীয় নন। এতে আমাদের সন্দেহ হলে আমরা ইমিগ্রেশন স্থগিত করে তাদের জিজ্ঞাসাবাদ করি। তারা স্বীকার করেছে সাতজন কেউই তাদের নিকটাত্মীয় নন।

তিনি বলেন, ধারণা করছি এরা সবাই দালাল। আমরা তাদের বিমানে ওঠার অনুমতি দেইনি। তাদের মধ্যে কেউ মিয়ানমারের রোহিঙ্গা বংশোদ্ভূত কিনা সেটা আমরা খতিয়ে দেখছি। আটক ১৪ জনের বিরুদ্ধে পতেঙ্গা থানায় মামলা দায়েরের প্রক্রিয়া চলছে বলে এসপি শাহরিয়ার জানান।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, সকাল ৯টায় এয়ার এরাবিয়ার একটি ফ্লাইটে ওই ১৪ জনের সৌদি আরব যাওয়ার কথা ছিল। তাদের পাসপোর্ট, ভিসা ঠিক থাকলেও নিকটাত্মীয় না থাকায় তাদের আটকে দেয়া হয়। পৌনে দুই ঘণ্টা বিলম্বে এয়ার এরাবিয়ার বিমানটি বেলা ১১টায় চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর ছেড়ে যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!