Home | দেশ-বিদেশের সংবাদ | মালয়েশিয়ায় পাচার হওয়া ৫৯ বাংলাদেশি উদ্ধার

মালয়েশিয়ায় পাচার হওয়া ৫৯ বাংলাদেশি উদ্ধার

image_printপ্রিন্ট করুন

file-46

নিউজ ডেক্স : মালয়েশিয়ায় অভিযান চালিয়ে পাচারের শিকার ৫৯ বাংলাদেশিকে উদ্ধার করেছে দেশটির অভিবাসন বিভাগ। সোমবার ভোর ৪টার দিকে ডেসা পেতালিং এলাকায় এ অভিযান চালানো হয়। দেশটির দ্য নিউ স্টেট টাইমস পত্রিকার খবরে এ তথ্য হয়েছে।

মঙ্গলবার এক বিবৃতিতে দেশটির অভিবাসন বিভাগের মহাপরিচালক মুস্তাফার আলী বলেন, সোমবার ভোরে ডেসা পেতালিংয়ের দুটি ভবনে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা এ অভিযান চালায়। এ সময় তদন্তের স্বার্থে এক বাংলাদেশিকে আটক করা হয়।

ধারণা করা হচ্ছে, আটককৃত ব্যক্তি বাংলাদেশি কর্মীদের মালয়েশিয়ার পাচার ও এখানে তাদের সহযোগীদের হাতে তুলে দিতে দালাল হিসেবে কাজ করছিলেন।

এসব বাংলাদেশির মোবাইল ফোন, পাসপোর্ট ও নগদ অর্থ ওই চক্রের লোকেরা জোর করে রেখে দিয়েছে। তাদের ফোনে কথা বলার সুযোগ দেয়া হয়নি বলে মুস্তাফার আলী জানান।

মুস্তাফার আলী বলেন, কথামতো না চললে বা পালিয়ে যাওয়ার চেষ্টা করলে তাদের শারীরিক ক্ষতি করারও হুমকি দিতো চক্রের লোকজন। এছাড়া মালয়েশিয়ায় ভালো বেতনের লোভও দেখানো হতো তাদের।

মুস্তাফার আলী জানান, ওই বাংলাদেশির প্রতি মাসে ১৮ থেকে ২০ হাজার রিঙ্গিত বেতন দেয়ার লোভ দেখানো হয়। তাদের বাংলাদেশ থেকে বিমানে করে ইন্দোনেশিয়ার জাকার্তায় নেয়া হয়। সেখান থেকে নৌকায় করে মালয়েশিয়ায় আনে ওই পাচারকারী চক্র।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!