ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | ভোট দিতে পারেননি নৌকার প্রার্থী মহিউদ্দিন

ভোট দিতে পারেননি নৌকার প্রার্থী মহিউদ্দিন

image_printপ্রিন্ট করুন
নিউজ ডেক্স : ঢাকা-১০ আসনে ভোটার তালিকায় নাম না ওঠায় ভোট দিতে পারেনি এই আসনে উপনির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী শফিউল ইসলাম মহিউদ্দিন।

শনিবার সকাল ১০টার দিকে কলাবাগান লেক সার্কাস বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে কেন্দ্রে ভোট দিতে উপস্থিত হন নৌকার প্রার্থী মহিউদ্দিন। বিডিনিউজ

ইভিএমে ভোট দিতে তার আঙুলের ছাপ নেওয়া হলে তা মেলেনি। এরপর ভোটার তালিকায় তার নাম খুঁজে পাওয়া যায়নি। ফলে আধা ঘণ্টা থেকে ভোট না দিয়েই ফিরতে হয় তাকে।

ব্যবসায়ী নেতা মহিউদ্দিন ঢাকার উত্তরা এলাকার ভোটার ছিলেন। রাজনীতিতে নেমে এবার ঢাকা-১০ আসনে ক্ষমতাসীন দলের প্রার্থী হওয়ার পর ভোটার তালিকায় নাম স্থানান্তরের আবেদন করেন তিনি।

উপনির্বাচনের সহকারী রিটার্নিং কর্মকর্তা শাহনাজ পারভীন বলেন, “তফসিল ঘোষণার দু’দিন আগে এ প্রার্থী (মহিউদ্দিন) স্থানান্তর হওয়ার আবেদন করেছিলেন।

“উত্তরা থেকে ধানমন্ডির লেক সার্কাস এলাকায় ভোটার এলাকা পরিবর্তন করতে এ আবেদন করেন তিনি। ভোটার তালিকা তো আগেই চূড়ান্ত হয়েছিল। ভোটার স্থানান্তরের পর হালনাগাদ তথ্য হয়ত কেন্দ্রে পৌঁছেনি।”

সেই কারণে মহিউদ্দিনের আঙুলের ছাপ মেলেনি জানিয়ে তিনি বলেন, “ইভিএমে ভোটের ক্ষেত্রে আঙ্গুলের ছাপের তথ্যও কেন্দ্রভিত্তিক সংযোজন করতে হয়। “এখনও আমাদের কাছে কিছু জানানো হয়নি। এ নিয়ে সহায়তা চাইলে ব্যবস্থা করা হবে।” সংসদ নির্বাচনে প্রার্থীদের সংশ্লিষ্ট এলাকায় ভোটার হওয়ার বাধ্যতামূলক নয়।

তবে মহিউদ্দিন আশা করছেন, জটিলতা কাটিয়ে বিকালের মধ্যে ভোট দিতে পারবেন তিনি।

তিনি বলেন, “সেখানে ছোট একটা ভুল হয়েছে। আমি তো অপেক্ষা করেছিলাম। বিকালের মধ্যে তা ঠিক হয়ে যাবে আশা করি। পরে গিয়ে ভোট দেব।” ঢাকা-১০ আসনের উপনির্বাচনে বিকাল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ চলবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!