ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | দক্ষিণ চট্টগ্রামের নৌকার দুই শতাধিক মনোনয়ন প্রত্যাশীর দৃষ্টি গণভবনের দিকে

দক্ষিণ চট্টগ্রামের নৌকার দুই শতাধিক মনোনয়ন প্রত্যাশীর দৃষ্টি গণভবনের দিকে

নিউজ ডেক্স : চতুর্থ ধাপে দক্ষিণ চট্টগ্রামের পটিয়া, কর্ণফুলী ও লোহাগাড়া উপজেলার ২৭ ইউনিয়ন পরিষদের নির্বাচনে চেয়ারম্যান পদে প্রায় দুই শতাধিক আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীর দৃষ্টি এখন গণভবনের দিকে। গতকাল শনিবার গণভবনে আওয়ামী লীগের স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভা অনুষ্ঠিত হয়েছে।

সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ আওয়ামী লীগের সংসদীয় ও স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দলীয় মনোনয়ন পেতে শেষ মুহূর্তের চেষ্টায় অনেক চেয়ারম্যান প্রার্থী ঢাকায় অবস্থান করছেন। কেন্দ্রীয় নেতাদের কাছে শেষ চেষ্টা-তদবিরে ব্যস্ত সময় কাটাচ্ছেন তারা। চতুর্থ ধাপে আগামী ২৩ ডিসেম্বর দক্ষিণ চট্টগ্রামের পটিয়ায় ১৭টি, কর্ণফুলীতে ৪টি এবং লোহাগাড়ায় ৬টি ইউপিতে নির্বাচন অনুষ্ঠিত হবে।

জানা গেছে, দক্ষিণ জেলা আওয়ামী লীগ চেয়ারম্যান পদে আগ্রহী প্রার্থীদের বায়োডাটা সংগ্রহ করে স্থানীয় সংসদ সদস্যের সাথে পরামর্শ করে চূড়ান্ত প্রার্থী তালিকা কেন্দ্রে পাঠিয়ে দিয়েছেন। জেলা আওয়ামী লীগের প্রেরিত তালিকা থেকেই আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পাবেন। ২৭ ইউনিয়ন পরিষদের নির্বাচনে চেয়ারম্যান পদে প্রায় দুই শতাধিক প্রার্থী নৌকার মনোনয়ন চেয়েছেন। মনোনয়ন পেতে অনেকটা মরিয়া হয়ে উঠেছেন তারা।

কেন্দ্রীয় আওয়ামী লীগের এক নেতা জানান, প্রতিটি ইউনিয়ন থেকে চার-পাঁচজন প্রার্থীর নাম কেন্দ্রে পাঠানো হয়েছে। সেখান থেকে তৃণমূলের সুপারিশ ও মাঠ জরিপ বিবেচনা করে যোগ্য প্রার্থীকে মনোনয়ন দেবে দলীয় মনোনয়ন বোর্ড। মনোনয়ন বোর্ডের সভায় পুক্সখানুপুুক্সখভাবে যাচাই-বাছাই করেই দলীয় প্রার্থী চূড়ান্ত করা হয়। কারও বিরুদ্ধে কোনো অভিযোগ আছে কি-না, দলে তার অবদান কতটা, এলাকায় সে কতটা জনপ্রিয় তা দেখেই মনোনয়ন দেবেন বলে জানান তিনি।

জেলা নির্বাচন অফিসের তথ্যমতে, দক্ষিণ চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার ৬ ইউপি- বড়হাতিয়া, পদুয়া, চরম্বা, চুনতি, কলাউজান, পুটিবিলা; কর্ণফুলী উপজেলার ৪ ইউপি- জুলধা, শিকলবাহা, চরলক্ষ্যা, বড়উঠান ও পটিয়া উপজেলার ১৭ ইউনিয়নের মধ্যে কোলাগাঁও, হাবিলাসদ্বীপ, কুসুমপুরা, জিরি, আশিয়া, কাশিয়াইশ, জঙ্গলখাইন, বড়লিয়া, ধলঘাট, কেলিশহর, হাইদগাও, দক্ষিণভূর্ষি, ভাটিখাইন, ছনহরা, কচুয়াই, খরনা, শোভনদণ্ডী ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে।

ঘোষিত তফসিল অনুযায়ী, চতুর্থ ধাপের নির্বাচনে অংশ নেয়া প্রার্থীদের মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ২৫ নভেম্বর পর্যন্ত। মনোনয়নপত্র বাছাই হবে ২৯ নভেম্বর, মনোনয়ন প্রত্যাহারের শেষ সময় ৬ ডিসেম্বর ও ভোট গ্রহণ হবে ২৩ ডিসেম্বর। -আজাদী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!